ইসলামপুর বেলগাছা ইউনিয়নে অবৈধ মজুদ ৩৮৮বস্তা সরকারি চাল উদ্ধার

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৯:২৬ অপরাহ্ণ, এপ্রিল ২০, ২০২০ | আপডেট: ৯:২৬:অপরাহ্ণ, এপ্রিল ২০, ২০২০

ওসমান হারুনী, জামালপুর প্রতিনিধি:

 

জামালপুরের ইসলামপুর উপজেলার গুঠাইল বাজারের বেলগাছা ইউনিয়ন পরিষদের সাথে তিনটি গুদামে অবৈধ ভাবে মজুদ থাকা ৩৮৮বস্তা সরকারি চাল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে উপজেলা প্রশাসন রোববার দিবাগত গভীর রাতে ওই দু’টি গুদামে অবৈধ ভাবে মজুদ সরকারি চাল থাকার খবরে গুদাম সিল করে দেয়। উপজেলা প্রশাসন পরে সোমবার দুপুরে উপজেলার গুঠাইল বাজারে নুন্দুর দুই গুদামে অভিযান চালিয়ে ৫০কেজির ২০৩ বস্তা ও মোশারফের গুদাম থেকে ১৮৫বস্তা চাল উদ্ধার করে।

এ সময় তিনটি গুদাম থেকে ৩৮৮বস্তায় মোট ১৯ হাজার ৪০০কেজি সরকারি চাল জব্দ করা হয়। এছাড়াও আগের দিন উপজেলা প্রশাসন গত রোববার দুপুরে চিনাডুলী ই্উনিয়নের ওই বাজারের মোয়াজ্জেম ও মোশারফের আরো ও একটি গুদাম থেকে ৯৭বস্তা চাল উদ্ধার করে।

উদ্ধার অভিযানে উপস্থিত ছিলেন জামালপুর সংরক্ষিত আসনের এমপি হোসনে আরা,ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান, ইসলামপুর সার্কেল এএসপি সুমন মিয়া,অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন,উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা শাহিনা,ইসলামপু উপজেলা খাদ্য গুদাম কর্মকর্তা মোহাম্মদ লুৎফর রহমান,সাংবাদিকসহ আরো অনেকেই।

এ ব্যাপারে ইসলামপুর বেলগাছা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মালেকের সাথে ফোনে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।
চিনাডুলী ইউপি চেয়ারম্যান আব্দুস ছালাম জানান, তার ইউনিয়নে রবিবার উদ্ধার চালগুলি কোন সরকারি চাল নয়; তিনি এব্যাপারে কিছুই জানেন না।

এ ব্যাপারে ইসলামপুর সার্কেল এএসপি সুমন মিয়া জানান, রোববার উদ্ধারকৃত ৯৭বস্তা চালের ব্যাপারে ইতোমধ্যে দুই ব্যাবসায়ীর বিরোদ্ধে মামলা হয়েছে। আজকে ৩৮৮বস্তা উদ্ধার হওয়ার ব্যাপারে মামলার প্রক্রিয়া চলছে।

এ ব্যাপারে ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান জানান, জব্দকৃত চালগুলি থানা হেফাজতে রয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যাবস্থা নেওয়া হচ্ছে।