জগন্নাথপুরে প্রবাসীদের অর্থায়নে মধ্যবিত্ত পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৯:২৭ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০২০ | আপডেট: ৯:৩১:অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০২০

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি::

করোনায় কাঁপছে গোটা বিশ্ব। সেই আঁচ লেগেছে বাংলাদেশেও সারা দেশকে করোনা সংক্রামনের ঝুঁকি হিসেবে ঘোষনা করছে স্বাস্থ্য বিভাগ। প্রাণঘাতি এই ভাইরাসে স্থবির হয়ে পড়েছে জনজীবন। একদিকে কোভিড-১৯ আতঙ্ক অন্যদিকে বেঁচে থাকার নিরন্তর লড়াইয়ে সবচেয়ে বেশি বিপাকে মধ্যবিত্ত পরিবারের মানুষ, দুবেলা দুমুঠো খাবার জোগাড় করা নিয়েই তাদের কপালে এখন দুশ্চিন্তার ভাঁজ।

 

এমন পরিস্থিতিতে যখন অনেকেরই দিন কাটছে খেয়ে না খেয়ে ঠিক সেসময়ই একঝাঁক মানবতার ফেরিওয়ালা প্রবাসীরা মাঠে নেমেছেন মানবতার সেবায়।

এর ধারাবাহিকতায় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের ইসলামপুর ইসলামী যুব সংঘের উদ্যোগে প্রবাসীদের অর্থয়ানের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার (১৮ এপ্রিল) দিবাগত রাতে ৫ কেজি চাল, ৪ কেজি আলু, ২ কেজি পিয়াজ, ১ লিটার সুয়াবিন, ১ কেচি চানা, ১ কেজি ময়দা নিয়ে খাদ্য নিয়ে ইসলামপুর সহ আশে পাশের কয়েকটি গ্রামের মধ্যবিত্ত পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এ সময় ইসলাপুর যুব সংঘের মো. রুবেল আমিন, মো. লিলু মিয়া, মো. মিজান মিয়া, মো. দুলাল মিয়া, ইলিয়াস আলী সাইকন, মো. নিজাম উদ্দিন, মো. আরজু ,মিয়া ও মো. তুহেল মিয়া, আব্বাস মিয়া সহ আরো অনেকেই।

 

এ সময় ইসলামপুর ইসলামী যুব সংঘের সদস্যরা বলেন, জাতির এই ক্রান্তিলগ্নে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য প্রবাসীদের প্রতি কৃতজ্ঞ। তারা আরো বলেন দেশের সকল দূর্যোগে প্রবাসীরা যেভাবে সাধারণ মানুষের পাশে দাঁড়ান আমার বিশ্বাস এ ধারা প্রবাসীরা অব্যাহত রাখবেন। করোনার সংক্রমণ রোধে সবাইকে সচেতন থেকে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের অসহায় কর্মহীন ও মধ্যবিত্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান তারা।

Print Friendly, PDF & Email