সরকারি চাল পাচারের সময় দিনাজপুরে আটক-১, ডিলার পলাতক

এন.আই.মিলন এন.আই.মিলন

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০২০ | আপডেট: ৭:৩৯:অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০২০

 

দিনাজপুর প্রতিনিধি – দিনাজপুরের বিরামপুরে করোনভাইরাসের কারনে কর্মহীন অসহায় শ্রমজীবি মানুষের জন্য খাদ্য বান্ধব কর্মসূচীর ১০ টাকা কেজির ৬ বস্তায় ২৭০ কেজি চাল জব্দ করা হয়েছে।

এ ঘটনায় তাৎক্ষনিক ভাবে খাদ্যবান্ধব কর্মসূচীর ডিলার মোঃ মোতাহার হোসেনের ডিলারশিপ বাতিলসহ ডিলারের ম্যানেজার সুলতান হোসেন (৪৫) নামের এক ব্যক্তিকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদ-াদেশ দেওয়া হয়েছে।

বিরামপুর উপজেলার দিওড় ইউনিয়নের বেপারীটোলা বাজার থেকে ওই চালগুলো জব্দকরা হয়। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যজিস্ট্রেট মো.তৌহিদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয়দের বরাত দিয়ে ওই ইউনিয়নের চেয়ারম্যান মো.হাফিজুল রহমান বলেন , সকালে বেপারিটোলা বাজালের ওএমএস’র চালের ডিলার মোতাহার রহমানের কাছ থেকে তার বড় ভাই দিওড় ইউনিয়নের ১ নং ওয়ার্ড সদস্য মো.সুলতান মাহমুদ মিন্টু চালগুলো ক্রয় করে ।

পরে আব্দুল মতিন নামের এক ব্যক্তির মাধ্যমে ভ্যানে করে গোপালগঞ্জ বাজারের দিকে নিয়ে যাচ্ছিল। এসময়, এলাকার কিছুলোক ওই চালের ভ্যানটি আটক করে বিরামপুর উপজেলা প্রসাশনকে খরব দেয়। উপজেলা নির্বাহী অফিসার গিয়ে চালগুলো জব্দ করে।

জানতে চাইলে ডিলার মোঃ মোতাহার হোসেন বলেন, স্থানীয় সুলতান মাহমুদ নামে এক ব্যক্তি গ্রামের ৮জন কাডধারীরর কার্ড কিনে নেয়। সেই কার্ডগুলো দিয়ে আমার অনুপস্থিতে ম্যানেজারের কাছ থেকে চালগুলো উত্তোলোন করেন। এ বিষয়ে আমি জড়িত নই।

উপজেলা নির্বাহী অফিসার বলেন, স্থানীয়দের খবরে ঘটনাস্থল থেকে ৬ বস্তায় ২৭০ কেজি চাল উদ্ধার করা হয়েছে। তাৎক্ষণিক ভাবে ওইখাদ্যবান্ধব কর্মসূচীর ডিলার মোঃ মোতাহার হোসেনের ডিলারশিপ বাতিল করা হয়েছে। তার নামে নিয়মিত মামলা দায়ের করা হবে।