১০০ পর্বে শামীম জামানের ‘চাটাম ঘর’

এ আল মামুন এ আল মামুন

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১০:০২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২০ | আপডেট: ১০:০৪:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২০

বিনোদন ডেস্ক: গ্রাম বাংলার কাচারি ঘরের সংস্কৃতি প্রায় বিলুপ্তির পথে। কিন্তু গ্রামের মানুষের জীবন যাপন থেকে কাচারি ঘরের রেশ মুছে যায়নি। এখনো গ্রামের মানুষ আড্ডা আর খোশগল্পে মেতে ওঠে। কিন্তু সেই সব গল্প শুধুই কি গল্প থাকে? কেউ কেউ যে গল্পের জোরে হাতি-ঘোড়া-রাজা-উজিড় তুড়ি মেরে উড়িয়ে দেয়! এই ‘তুড়ি মেরে উড়িয়ে দেয়া’ মানুষদের গল্প নিয়ে নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক ‘চাটাম ঘর’।

জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম প্রযোজিত নাটকটি পরিচালনা করেছেন অভিনেতা শামীম জামান। নির্মাতা শামীম জামান জানান, গ্রামে চাটাম ঘর হচ্ছে অনেকটা কাচারি ঘরের মতো। সেখানে তরুণেরা আড্ডা আর গল্পে অলস সময় কাটায়। তাদের দৈনন্দিন ঘটনাবলী নিয়েই গড়ে উঠেছে চাটাম ঘরের গল্প। চাটাম ঘরে অভিনয় করেছেন, মোশাররফ করিম, শামীম জামান, মামুনুর রশীদ, রোবেনা রেজা, আ খ ম হাসান, নাদিয়া, নাবিলা প্রমুখ।

মুহাম্মদ মামুন-অর-রশীদ রচিত নাটকটির প্রতিপর্বের দৈর্ঘ্য ৪০মিনিট করে। মোশাররফ করিমের ‘এম প্রোডাকশনের’ ব্যানারে পুবাইলে শুটিংকৃত ১০৪ পর্বের নাটকটি আগামীকাল মঙ্গলবার রাত ৯টা ৫ মিনিটে বাংলাভিশনে ১০০ পর্ব প্রচার হবে বলে জানান নির্মাতা শামীম জামান।