লামায় শিক্ষকের ঘরে আগুনের ঘটনায় ১জন গ্রেফতার

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৬:৫২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২০ | আপডেট: ৬:৫২:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২০

লামা প্রতিনিধি:

বান্দরবানের লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের হাফেজ পাড়ার মাতামুহুরী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. খালেকুজ্জামানের বসতঘরে আগুনের ঘটনায় ছিং ছিং মার্মা (২৫) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার বিকালে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ইয়াংছা বাজার থেকে তাকে আটক করা হয়।

গ্রেফতার ছিং ছিং মার্মা রুপসীপাড়া ইউনিয়নের মাস্টার পাড়ার বাসিন্দা পাইংসুইপ্রু মার্মার ছেলে। সূত্র জানায়, গত ৩ ফেব্রুয়ারী (সোমবার) রাতে সাড়ে ৩ লাখ টাকা চাঁদা দাবী করে শিক্ষক খালেকুজ্জামানের বসত ঘরের দরজায় একটি উড়ো চিঠি রেখে যায় সন্ত্রাসীরা। এতে দাবীকৃত চাঁদা না দিলে পেট্রোল দিয়ে ঘরবাড়ি আগুনে পুড়িয়ে দেয়াসহ আরো অন্যান্য ক্ষতি করার হুমকি, পুলিশকে জানালে আরো বেশি ক্ষতি হবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়। পাশাপাশি ০১৮৮৭৭৯০৯৭৪ নম্বরে ফোন দেয়ার জন্য বলে সন্ত্রাসীরা।

বেঁধে দেয়া সময়ের মধ্যে চাঁদার টাকা না দেয়ায় সন্ত্রাসীরা গত শনিবার দিনগত ২টার দিকে বসত ঘরটিতে পেট্ট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেয়। মুহুর্তের মধ্যে বসত ঘরটি সম্পুর্ণ পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়। পরদিন এ ঘটনায় ছিং ছিং মার্মাকে প্রধান করে অজ্ঞাতনামা আরো ৬-৭ জনের বিরুদ্ধে শিক্ষক মো.খালেকুজ্জামান বাদী হয়ে থানায় মামলা করেন (মামলা নং-৪, তারিখ- ৯/০২/২০ইং)।
লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা অপ্পেলা রাজু নাহা বলেন, গ্রেফতারকৃতকে জিঙ্গাসাবাদ চলছে।