“হাসপাতালে ফেলে জাওয়া সেই শিশু কন্যার ঠাঁই হল আগৈলঝাড়া বেবী হোমে”

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১১:২১ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০১৯ | আপডেট: ১১:২২:অপরাহ্ণ, জুলাই ১৭, ২০১৯

বি এম মনির হোসেন স্টাফ রিপোটার:-

পিরোজপুর হাসপাতালে জন্ম নেয়া চার দিনের নবজাতক শিশু কন্যা রুমানা আফরোজ এর ঠাঁই হয়েছে বরিশাল বিভাগীয় বেবী হোম আগৈলঝাড়ায়।

আগৈলঝাড়ায় অবস্থিত বরিশাল বিভাগীয় বেবী হোমের উপ-তত্বাবধায়ক আবুল কালাম আজাদ জানান, পিরোজপুর জেনারেল হাসপাতালে এক গত রবিবার একটি কন্যা সন্তান জন্ম দিয়ে প্রসুতি মা কাউকে না জানিয়ে হাসপাতাল থেকে পালিয়ে যায়। বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষের মাধ্যমে পিরোজপুর সমাজসেবা অধিদপ্তরের প্রবেশন অফিসার জাকির হোসেনের দৃষ্টি গোচর হলে তিনি বিষয়টি আদালতকে অবহিত করেন।

পিরোজপুর নারী ও শিশু নির্যতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক মঙ্গলবার শিশুটিকে সমাজসেবা অধিদপ্তরের বেবী হোমে লালন পালনের জন্য নির্দেশনা প্রদান করেন।

আদালতের নির্দেশে বুধবার সকালে পুলিশী নিরাপত্তায় পিরোজপুর জেলা প্রবেশন অফিসার জাকির হোসেন চার দিনের কন্যা শিশুটিকে আগৈলঝাড়ায় অবস্থিত বরিশাল বিভাগীয় বেবী হোমের উপ-তত্বাবধায়ক আবুল কালাম আজাদের কাছে হস্তান্তর করেন। এসময় উপস্থিত ছিলেন আগৈলঝাড়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুশান্ত বালা ও বেবী হোমের কর্মকর্তা কর্মচারীবৃন্দ। উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস বেবী হোমে আশ্রিত শিশুটির নাম রেখেছেন রুমানা আফরোজ। বর্তমানে রুমানা আফরোজ সুস্থঃ ও স্বাভাবিক রয়েছে বলে জানান কর্মকর্তা আবুল কালাম আজাদ।