ঝালকাঠিতে ২৮ বস্তা ভিজিডির চালসহ ইউপি সদস্য আটক

প্রকাশিত: ১২:৩২ অপরাহ্ণ, মে ১৭, ২০১৯ | আপডেট: ১২:৩২:অপরাহ্ণ, মে ১৭, ২০১৯

ঝালকাঠির রাজাপুরে ভিজিডি ও খাদ্য বান্ধব কর্মসূচির ২৮ বস্তা চালসহ ইউপি সদস্য মোঃ বাবুল তালুকদারকে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬ টায় গালুয়া ইউনিয়নের ইউনিয়ন পরিষদ সদস্য মোঃ বাবুল তালুকদারের চাড়াখালি গ্রামের বাড়ির সামনের দুইটি বাড়ি থেকে এ চাল উদ্ধার করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহাগ হাওলাদার পুলিশের সহায়তায় স্থানীয় সাংবাদিকদের নিয়ে এ অভিযান পরিচালনা করেন। আটকৃত ইউপি সদস্যের মোঃ বাবুল তালুকদার গালুয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের সদস্য।
রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহাগ হাওলাদার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন গালুয়া ইউনিয়নের চাড়াখালি গ্রামে ভিজিডি ও খাদ্য বান্ধব কর্মসূচির চালের অবৈধ মজুদ আছে। তথ্য অনুযায়ী বৃহস্পতিবার সন্ধ্যায় চাড়াখালী গ্রামের আবদুল জলিল হাওলদারের বাড়িতে অভিযান চালিয়ে ১৩ বস্তা ও কামাল হোসেন (লাভলু) তালুকদারের বাড়ি থেকে ১৫ বস্তা ভিজিডি ও খাদ্য বান্ধব কর্মসূচির চাল উদ্ধার করেন।
এ সময় কামাল তালুকদারের স্ত্রী কলি বেগম ইউএনও কে জানান, এ চাল ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ বাবুল তালুকদার রেখেছেন। নামে বেনামে বাবুল তালুকদার আত্মসাৎ করার জন্য তাদের বাড়িতে এ চাল রেখেছেন। তার স্বীকারোক্তি মোতাবেক বাবুল তালুকদারকে আটক করে পুলিশ।
রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহাগ হাওলাদার জানান,‘গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ২৮ বস্তা সরকারী চাল জব্দ করা হয়েছে। কলি বেগমের স্বীকারউক্তি অনুয়ায়ী বাবুল তালুকদারকে আটক করা হয়েছে।’ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ও ট্যাগ অফিসার বাদী হয়ে এর সাথে জড়িতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছেন বলেও তিনি জানান।