কক্সবাজারে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ও জলদস্যুসহ নিহত ৪

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১১:১১ পূর্বাহ্ণ, মার্চ ২৭, ২০১৯ | আপডেট: ১১:১১:পূর্বাহ্ণ, মার্চ ২৭, ২০১৯

আজ বুধবার (২৭ মার্চ) ভোর সাড়ে চারটার দিকে টেকনাফ উপজেলার খারাংখালী এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। কক্সবাজারের টেকনাফ ও পেকুয়ায় পৃথক ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ইয়াবা কারবারি ও জলদস্যুসহ চারজন নিহত হয়েছেন।

বুধবার ভোরে বিজিবি ও র‍্যাবের সঙ্গে এসব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় এক লাখ ৯০ হাজার পিস ইয়াবা ও ৮টি অস্ত্র ও ২৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

টেকনাফ-২ ব্যাটালিয়ন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবির) ভারপ্রাপ্ত অধিনায়ক শরীফুল ইসলাম জোমাদ্দার ও র‍্যাব-৭ চট্টগ্রামের কমান্ডার মেজর মেহেদী হাসান এসব তথ্য জানিয়েছেন।
টেকনাফের ২নং ব্যাটালিয়ন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবির) ভারপ্রাপ্ত অধিনায়ক শরীফুল ইসলাম জোমাদ্দার বলেন, ‘রাতে বিজিবির একটি দল অভিযান পরিচালনা করে।

এ সময় টেকনাফ উপজেলার খারাংখালীর নাফ নদী সীমান্ত দিয়ে দুইজন ব্যক্তি মিয়ানমার থেকে বাংলাদেশে আসার চেষ্টা করে। কর্তব্যরত বিজিবির সদস্যরা তাদের বাধা দিলে বিজিবিকে লক্ষ্য করে গুলি ছোড়ে তারা। আত্মরক্ষার জন্য বিজিবিও পাল্টা গুলি চালায়। এ ঘটনায় মিয়ানমারের দুইজন রোহিঙ্গা নাগরিক ঘটনাস্থলে নিহত হয়েছে।’

তিনি আরও বলেন, ‘পরে তল্লাশি করে এক লাখ নব্বই হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। তাদের পরিচয় এখনও জানা যায়নি। নিহতদের টেকনাফ থানা পুলিশের মাধ্যমে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়। এ ব্যাপারে বিজিবি বাদী হয়ে একটি মামলা করবে বলে জানা গেছে

[sharethis-inline-buttons]