‘ছাত্রলীগ নামধারীরা ছাত্র নয়, ছাত্র নামধারী জঙ্গি’: শাবিপ্রবি উপাচার্য

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১০:২৩ পূর্বাহ্ণ, মার্চ ২৭, ২০১৯ | আপডেট: ১০:২৩:পূর্বাহ্ণ, মার্চ ২৭, ২০১৯

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের নেতিবাচক কর্মকাণ্ডের সমালোচনা করেছেন।

তিনি বলেন, অন্যান্য বিশ্ববিদ্যালয়ের তুলনায় আমাদের বিশ্ববিদ্যালয়ের পরিসর ছোট হলেও ছাত্রলীগের বিভিন্ন নেতিবাচক কর্মকাণ্ডের কারণে বারবার গণমাধ্যমের শিরোনাম হতে হয় আমাদের।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সম্প্রতি ছাত্রলীগ নেতা রাজীব সরকারের ওপর ছাত্রলীগের প্রতিপক্ষ গ্রুপের নেতাকর্মীদের হামলার ঘটনার সমালোচনা করে তিনি বলেন, ছাত্রলীগ নামধারীরা কিছুদিন আগে রাজীবের ওপর চাপাতি দিয়ে হামলা করেছে, আঘাত করেছে।

এরা ছাত্র নয়, ছাত্র নামধারী জঙ্গি। যারা বিশ্ববিদ্যালয়ের সুনাম নষ্ট করতে চায়, সরকারকে বেকায়দায় ফেলতে চায়, তাদের স্থান এই বিশ্ববিদ্যালয়ে হবে না।

তিনি বলেন, তোমরা কখনও শিক্ষার্থীদের দাবি-দাওয়া নিয়ে আসো নাই। এসেছো উন্নয়ন কাজে ভাগ বসাতে, উন্নয়ন কাজকে বাধাগ্রস্ত করতে। তোমরা মারামারি, হানাহানি থেকে বের হয়ে আসো। শিক্ষার্থীদের দাবি নিয়ে আসো। আমরা সর্বাত্মক সহযোগিতা করব।

শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এসএম সাইফুল ইসলামরে সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মো. জহির বিন আলম, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুল গণি, সেন্টার অব এক্সিলেন্স-এর পরিচালক অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার প্রমুখ।