পুঠিয়ায় স্কুলের ছাদ ধসে ছাত্রী আহত

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৬:৩৬ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০১৯ | আপডেট: ৬:৩৬:অপরাহ্ণ, মার্চ ২৪, ২০১৯

রাজশাহীর পুঠিয়ায় ঝুকিপূর্ণ কক্ষে পাঠদান চলাকালিন সময়ে স্কুল ভবনের ছাদ ধসে এক টুকরা খন্ড শিক্ষার্থীর মাথায় পড়েছে।

এতে কংক্রিটের ওই খন্ডের আঘাতে পাঠদানরত এক শিক্ষার্থী আহত হয়।

রোববার দুপুর ২ টা ২০ মিনিটে উপজেলার গোপালহাটি সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। আহত ওই শিক্ষার্থী হলেন, ফজিলা খাতুন সে স্কুলের ৫ম শ্রেণীর শিক্ষার্থী তার রোল নম্বর ১২। হঠাৎ মাথায় কংক্রিটের টুকরা পড়ায় ওই শিক্ষার্থী আঘাত পেয়ে আহত হয় তবে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়নি তাৎক্ষনিকভাবে প্রাথমিক চিকিৎসা দেয়া হলে সে স্বাভাবিক হয়ে ওঠে। মাথায় কংক্রিটের টুকরা পড়ার ঘটনায় ওই কক্ষের অন্যন্য শিক্ষার্থীদের মাঝে আতঙ্কেরও সৃষ্টি হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন প্রত্যক্ষদর্শী ও স্কুলের সহকারী শিক্ষক পলি আক্তার। তিনি সে সময় স্কুলের পঞ্চম শ্রেনীতে ক্লাস নিচ্ছিলেন। স্কুলের শিক্ষকদের সুত্র মারফত জানা গেছে, গোপালহাটি সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণী কক্ষ সংকট থাকায় বাদ্ধ হয়েই ঝুকিপূর্ণ কক্ষে শিক্ষার্থীদের পাঠদান করানো হচ্ছে। এর আগে ২য় শ্রেণীতে পাঠদান করানো কক্ষটি অধিক ঝুকিপূর্ণ হওয়ায় সেটি পরিত্যক্ত ঘোষনা করা হয়েছে এবং পঞ্চম শ্রেণীর পাঠদান করা কক্ষটি ঝুকিপূর্ণ যেনেও শ্রেণী কক্ষ সংকটে বাদ্ধ হয়েই পাঠদান করানো হচ্ছে।

এ বিষয়ে বার বার কর্তৃপক্ষের কাছে জানালেও কোনই সুরাহা হয়নি। গোপালহাটি সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাবিনা ইয়াসমিন প্রশিক্ষনের কাজে স্কুলের বাইরে অবস্থান করায় এ ব্যপারে তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। তবে সার্বিক বিষয়ে জানতে উপজেলা শিক্ষা অফিসার মীর মোহাম্মদ মামুনুর রহমানের মুঠো ফোনে যোগাযোগ করলে নাম্বারটি বন্ধ পাওয়া যায়।