হঠাৎ ৩ দিনের কর্মসূচি ঘোষণা দিল ঐক্যফ্রন্ট

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৬:৪০ অপরাহ্ণ, মার্চ ২২, ২০১৯ | আপডেট: ৬:৪০:অপরাহ্ণ, মার্চ ২২, ২০১৯

মহান স্বাধীনতা দিবসসহ বিভিন্ন ইস্যুতে ৩ দিনের কর্মসূচি ঘোষণা করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। স্বাধীনতা দিবসের কর্মসূচির বিষয়ে মাহমুদুর রহমান মান্না বলেন, ২৬ মার্চ সকাল ৯টায় সাভার জাতীয় স্মৃতিসৌধে ঐক্যফ্রন্টের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হবে। ৩১ মার্চ বিকেল ৩টায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা অনুষ্ঠিত হবে।

শুক্রবার বিকেল রাজধানীর বিজয়নগরে জাতীয় ঐক্যফ্রন্টের অস্থায়ী কার্যালয় জামান টাওয়ারে বৈঠক শেষে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না এ কর্মসূচি ঘোষণা করেন।

এছাড়া গ্যাসের মূল্যবৃদ্ধি, নিরাপদ সড়ক, উপজেলা ও ডাকসু নির্বাচনে অব্যবস্থা এবং দেশে অর্থনৈতিক বৈষম্য বৃদ্ধির প্রতিবাদে আগামী ৩০ মার্চ সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ঐক্যফ্রন্টের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হবে।

মান্না জানান, এপ্রিল মাসে বিভাগীয় শহরে সমাবেশ কিংবা গণশুনানী গ্রহণ করা হবে বৈঠকে সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এরপর জেলায় জেলায় যাবো।

তিনি বলেন, আমরা যে দাবি করেছিলাম, ৩০ ডিসেম্বরের নির্বাচন বাতিল করে নতুন ভোট দিতে হবে। এই দাবিতে আমরা অটল আছি। আর এই দাবির ভিত্তিতে আমরা লড়াই গড়ে তুলবো।

নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, আমরা লক্ষ্য করছি, আমরা যেটা বলেছিলাম তারচেয়ে বেশি পরিস্থিতি খারাপ হচ্ছে। ৩০ তারিখের ভোট ২৯ তারিখ রাতে ডাকাতি করে নেওয়ার কারণে মানুষ ভোটের প্রতি শ্রদ্ধা হারিয়ে ফেলেছে। এ কারণে সিটি কর্পোরেশন ও উপজেলা নির্বাচনে মানুষ ভোটে যায়নি। এটা এখন নির্বাচন কমিশনও স্বীকার করছে।

বৈঠকে বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, জেএসডির সভাপতি আ স ম রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, কৃষক শ্রমিক জনতা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল সিদ্দিকী প্রমুখ উপস্থিত ছিলেন।

[sharethis-inline-buttons]