দীপ্তির ফেসবুক আইডি বন্ধ

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৪:৪২ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০১৯ | আপডেট: ৪:৪২:অপরাহ্ণ, মার্চ ১৭, ২০১৯

রোকেয়া হল প্রভোস্টের পদত্যাগের দাবিতে অনশনকারী শ্রবণী শফিক দীপ্তির ফেসবুক আইডি রিপোর্ট করে বন্ধ (ডিজেবল) করে দেওয়া হয়েছে। শনিবার বিকেল সোয়া ৩টা থেকে তিনি ফেসবুকে ঢুকতে পারছেন না বলে বাংলাদেশ জার্নালকে জানিয়েছেন।

জানা যায়, রোকেয়া হল সংসদে পুনরায় নির্বাচন দেয়া ও হল প্রভোস্ট অধ্যাপক জিনাত হুদার পদত্যাগসহ চার দাবিতে আন্দোলকারীদের মধ্যে অগ্রগণ্য ছিলেন শ্রবণী শফিক দীপ্তি। এসব দাবিতে ২৪ ঘন্টা হলের সামনে অনশনকারী ৫ জনের মধ্যেও অন্যতম ছিলেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজ বিভাগের শিক্ষার্থী দীপ্তি ক্যাম্পাসে বিভিন্ন আন্দোলন সংগ্রামে সক্রিয় অংশগ্রহণ করে পরিচিতি লাভ করেছেন। ২০১৮ সালে সাত কলেজের অধিভুক্তি আন্দোলনে প্রগতিশীল ছাত্রজোটের উপাচার্যের কার্যালয় ঘেরাও কর্মসূচিতে ছাত্রলীগের হামলার শিকার হয়ে আলোচনায় আসেন তিনি।

দীপ্তি আওয়ামী লীগ পরিবারের সন্তান। তার বাবা মাগুরা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুজ্জামান বাচ্চু। তার চাচা আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক এপিএস ও বর্তমান সাংসদ সাইফুজ্জামান শেখর।

আইডি বন্ধ হওয়ার বিষয়ে জানতে চাইলে শ্রবণী শফিক দীপ্তি বাংলাদেশ জার্নালকে বলেন, শনিবার বিকেল থেকে ফেসবুকে ঢুকতে পারছি না। রিপোর্ট করে আইডি বন্ধ করে দেয়া হয়েছে। রাতে দেখলাম একই নামে একটি ফেইক আইডি খোলা হয়েছে।

কারা রিপোর্ট করতে পারে মনে করছেন, এমন প্রশ্নের জবাবে দীপ্তি বলেন, আমি এজন্য ছাত্রলীগকেই দায়ী করছি।

  • বাংলাদেশ জার্নাল