নিউজিল্যান্ডে মসজিদে সন্ত্রাসী হামলার প্রতিবাদে ভোলায় ইসলামী আন্দোলনের বিক্ষোভ

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১০:০৫ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০১৯ | আপডেট: ১০:০৫:অপরাহ্ণ, মার্চ ১৬, ২০১৯

কামরুজ্জামান শাহীন, ভোলা প্রতিনিধি: নিউজিল্যান্ডে ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলায় ৪৯ মুসল্লির নিহতের ঘটনার প্রতিবাদে এবং দোষিদের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে ইসলামী আন্দোলন ভোলা জেলা।

শনিবার(১৬মার্চ) বিকেলে ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় কর্মসুচি অনুযায়ী এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

ইসলামী আন্দোলন ভোলা জেলার সভাপতি মৌলভি সিরাজুল ইসলামের সভাপতিত্বে ভোলা হাটখোলা মসজিদের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ভোলা সদর রোড, বাংলা স্কুল মোড় প্রদক্ষিন করে নতুন বাজার চত্বরে এসে শেষ হয়। এসময় সেখানে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন ভোলা জেলার সিনিয়র সহ সভাপতি মাও: তাজউদ্দিন ফারুকি, সহ সভাপতি মাও: মিজানুর রহমান, সাধারণ সম্পাদক মাও: তরিকুল ইসলাম, প্রচার সম্পাদক মাও: ইউসুফ আদনান, মাও: আবুল বাসার, মাও: রাকিবুল ইসলাম ফারুকি প্রমুখ।

বক্তরা হামলার সাথে জড়িত সন্ত্রাসীদের বিচারের দাবি করে বলেন, নিউজিল্যান্ড সরকার, জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্পদায়কে অবিলম্বে যদি এই হামলার বিচার না করে, বিচারের নামে প্রহসন সৃষ্টি করে তা হলে সারা বিশ্বে সহিংসতা আরো বৃদ্ধি পাবে। মুসলিমরা শান্তি প্রিয়, কিন্তু যদি কেউ এই শান্তি ভঙ্গের চেষ্টা করে তাহলে সন্ত্রাসী ও তাদের মদত দাতারাও শান্তিতে থাকতে পারবে না। তাই এই হামলার সাথে জরিতদের গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির ব্যাবস্থা করতে হবে ।

এসময় ইসলামী আন্দোলন ভোলা পৌরশাখার সভাপতি মাও: আতাউর রহমান মোমতাজি, ইসলামী আন্দোলন ভোলা সদর উপজেলার সাধারণ সম্পাদক মুফতি আবদুল মমিন, মাও: নুরুল আমিন আশ্রাফি সহ ইসলামী আন্দোলন, ইসলামী ছাত্র, যুব, শ্রমিক আন্দোলন নেতৃবিন্দসহ সর্বস্থরের মুসলিম জনতা উপস্থিত ছিলেন।