শ্রীলংকায় যুবাদের জয়

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৮:০০ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৮ | আপডেট: ৮:০০:অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৮

দ্বিতীয় ইনিংসে শ্রীলংকার বিপক্ষে মাত্র ১১৫ রান তুলতে পেরেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। দুই ইনিংস মিলিয়ে শ্রীলংকাকে লক্ষ্য দিতে পেরেছিল ১৩৭ রান। প্রথম ইনিংসে দারুণ ব্যাট করা যুবারা দ্বিতীয় ইনিংসে পথ হারায়। ঘরের মাঠে এশিয়া কাপ শ্রীলংকার কাছে হারে বাংলাদেশ। এবার তাদেরই মাটিতে ওই পুঁজি নিয়ে চার দিনের ম্যাচে তাই জয়ের আশা করা কঠিন। কিন্তু দারুণ মানসিক শক্তি দেখিয়ে শেষ পর্যন্ত জয় তুলে নিয়েছে বাংলাদেশ যুবারা। শ্রীলংকা যুবাদের বিপক্ষে জয় পেয়েছে ১৩ রানের।

দ্বিতীয় ইনিংসে কলম্বোতে স্বাগতিক শ্রীলংকা শাহীন আলমের পেস ও রকিবুলের হাসানের স্পিনে মাত্র ১২৩ রানে গুটিয়ে গেলো। দুই ম্যাচের চার দিনের সিরিজে ১-০-তে এগিয়ে গেল বাংলাদেশের যুবারা। ২২ অক্টোবর শুরু হবে দ্বিতীয় চার দিনের ম্যাচটি। এর পর স্বাগতিকদের বিপক্ষে পাঁচটি ওয়ানডেও খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ দল প্রথম ইনিংসে ৩০৯ রান তোলে। জবাবে প্রথম ইনিংসে শ্রীলংকা অনূর্ধ্ব-১৯ দল করে ২৮৮ রান। বাংলাদেশ লিড পায় ২১ রানের। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ ১১৫ রানে অলআউট হয়ে যায়। তখনই বোঝা যায় উইকেট ভেঙেছে। শ্রীলংকার সামনে লক্ষ্য ছোট হলেও ম্যাচটি হবে রোমাঞ্চের। শেষ পর্যন্ত যুবা বোলাররা সেটার প্রমাণ দিল।

বাংলাদেশের দ্বিতীয় ইনিংসের ওই রান তুলতে বড় অবদান সাতে ব্যাটে নামা আকবর আলীর। তিনি ৪২ রান না করলে আরও বড় বিপদে পড়তো বাংলাদেশ। বল হাতে নিয়ে শাহিন-রকিবুলের বোলিংয়ে ও যুবাদের দুর্দান্ত ফিল্ডিং ১০০ রানের আগেই ৯ উইকেট হারায় স্বাগতিকরা। শাহিন ও রকিবুল তিনটি করে উইকেট নেন। শেষ উইকেটে লংকান যুবারা ২৬ রান যোগ না করলে আগেই জিতে যেতে বাংলাদেশ। তবে শেষ পর্যন্ত চার দিনের ম্যাচে জয় পাওয়াটাও কম নয় যুবাদের জন্য।