ঘরে ফেরা মানুষের শুরু হয়েছে ট্রেনযোগে ঈদযাত্রা

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৮:৪৭ পূর্বাহ্ণ, আগস্ট ১৭, ২০১৮ | আপডেট: ৮:৪৭:পূর্বাহ্ণ, আগস্ট ১৭, ২০১৮

ঢাকা: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঘরে ফেরা মানুষের যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে শুরু হয়েছে ট্রেনযোগে ঈদযাত্রা।

শুক্রবার (১৭ আগস্ট) দিনের প্রথম ট্রেনটি ছেড়ে যায় ভোর ৫টায়। এবারের ঈদযাত্রা শুরু হয় বলাকা কমিউটারের এ ট্রেনটির মাধ্যমে। কমলাপুর স্টেশন সূত্রে জানা গেছে, শুক্রবার মোট ৬৬টি ট্রেন ঢাকা থেকে দেশের বিভিন্ন স্থানের উদ্দেশে ছেড়ে যাবে। এর মধ্যে ৩১টি আন্তঃনগর এবং বাকিগুলো লোকাল ও মেইল সার্ভিস।

 

অন্যদিকে বিনা টিকিটে কমলাপুর স্টেশনের ভেতরে কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। স্টেশনের মূল ফটকে টিকিট দেখিয়ে ভেতরে ঢুকতে হচ্ছে এবং টিকিটবিহীন সবাইকে বের করে দেওয়া হচ্ছে।

 

স্টেশনে রয়েছে র‌্যাব, পুলিশ, রেলওয়ে নিরাপত্তা বাহিনী, গোয়েন্দা সংস্থার সদস্যসহ আনসার সদস্যরা। রোভার স্কাউট ও রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যরা যাত্রীদের তথ্য দিয়ে সহযোগিতা করছেন। শাকিল নামে সুন্দরবন এক্সপ্রেসের এক যাত্রী বাংলানিউজকে বলেন, এবার স্টেশনের সার্বিক পরিস্থিতি দেখে খুবই ভালো লাগছে। এমন পরিস্থিতি যেনো ঈদযাত্রার শেষ দিন পযন্ত থাকে।

 

কমলাপুর রেলওয়ের স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বলেন, শুক্রবার ৩১টি আন্তঃনগর ট্রেনসহ মোট ৬৬টি ট্রেন দেশের বিভিন্ন স্থানের উদ্দেশে ছেড়ে যাবে। ইতোমধ্যে (৭টা পযন্ত) ৬টি ট্রেন যথা সময়ে কমলাপুর স্টেশন ছেড়ে গেছে। বাকি ট্রেনগুলোও ছেড়ে যাবে।

 

প্রতিদিন ট্রেনযোগে ১ লাখ মানুষ ঘরে ফিরবেন বলে আশা করছেন সিতাংশু। একইসঙ্গে তিনি সব যাত্রীকে ট্রেনের ছাদে, বাফারে না ওঠারও অনুরোধ জানান।