আওয়ামীলীগ সরকারের আমলে ২৭ বছর পর রাস্তা মেরামত।

হাফিজুর রহমান হাফিজুর রহমান

টাঙ্গাইল জেলা প্রতিনিধি

প্রকাশিত: ২:০৬ অপরাহ্ণ, আগস্ট ১১, ২০১৮ | আপডেট: ২:০৬:অপরাহ্ণ, আগস্ট ১১, ২০১৮
আওয়ামীলীগ সরকারের আমলে ২৭ বছর পর রাস্তা মেরামত।

প্রধান মন্ত্রীর ভিশন বাংলাদেশের উন্নয়ন এই শ্লোগানে টাঙ্গাইলের ধনবাড়ীতে রাস্তা, সোলার প্যানেল,গভীর নলকূপ সহ সকল ধরনের উন্নয়নের ছোয়া লেগেছে। ধনবাড়ীর বানিয়াজান ইউনিয়নের জনবহুল একটি রাস্তা আওয়ামীলীগ সরকারের আমলে ২৭ বছর পর রাস্তা মেরামত করা হয়েছে।

 

এই রাস্তা দিয়ে দৈনিক স্কুল কলেজের ছাত্র ছাত্রী সহ প্রায় সহস্্রাধিক লোক চলাচল করে।
সরজমিনে গিয়ে দেখা গেছে , টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার ০২ নং বানিয়াজান ইউনিয়নের পঞ্চাশী বটতলা এলাকার কামারপাড়া হয়ে শিরনকাজী পর্যন্ত রাস্তাটি বর্তমান সরকার শেখ হাসিনার আমলে দীর্ঘ ২৭ বছর পর মেরামত হয়েছে। এই রাস্তাটি বানিয়াজান ইউনিয়নের একটি অতি জনগুরুত্বপূর্ণ । এই রাস্তা দিয়ে জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলা ও জামালপুর সদর উপজেলার লোকজন চলাচল করে । রাস্তাটি দিয়ে ধনবাড়ী আসিয়া হাসান আলী মহিলা ডিগ্রী কলেজ, ধনবাড়ী বয়েজ কলেজ,বানিয়াজান দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়,বাজিতপুর আমির হোসেন উচ্চ বিদ্যালয়, জামালপুর আশেক মাহমুদ কলেজ, দিগপাইত শামছুল হক ডিগ্রী কলেজ, সহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের যাতায়াত করে।

 

রাস্তাটি দীর্ঘ ২৭ বছর পর বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে মাটি কেটে মেরামত করায় বর্তমানে লোকজনের চলাচল সহ ব্যবসায়ীরা পণ্য সরবারহে অনেক সুবিধা হয়েছে বলে বলদীআটা বাজারের ব্যবসায়ী সহ সাধারণ ক্রেতাদের উপর বর্তায়।
ধনবাড়ী উপজেলাটি সাবেক খাদ্যমন্ত্রী টাঙ্গাইলের মধুপুর-ধনবাড়ী -১ আসনের সংসদ সদস্য বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য বর্তমান অর্থমন্ত্রনালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ড. মো: আব্দুর রাজ্জাক এর নির্বাচনী এলাকা।

 

বলদীআটা কমিউনিটি ক্লিনিকের সিএইচপি তাহমিনা ইয়াসমিন সহ অনেকে শিক্ষার্থীরা জানান, পঞ্চাশী বটতলা এলাকার কামারপাড়া হয়ে শিরনকাজী পর্যন্ত রাস্তায় আগে বিএনপি সরকারের আমলে কোন উন্নয়নের কাজ হয়নি বৃষ্টির দিনে যাওয়া যায় নি। তাই বর্তমানে এই রাস্তাটি পাকা কারা জন্য দাবী করছি।

 

 

 

এলাকাবাসী জানায় আওয়ামীলীগ সরকারের আমলে সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম ফটিক তালুকদারের সময়ে এই রাস্তায় কোন সংস্কার হয়নি । বর্তমানে শামছুল আলম তালুকদার বাবুল চেয়ারম্যান হওয়ার পর তিনি দীর্ঘ ২৭ বছর পর রাস্তায় মাটি কেটে মেরামত করে দিয়েছে। এতে আমরা এলাকাবাসীদের চলাচলে অনেক সুবিধা হয়েছে। এজন্য আমরা প্রধান মন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞা জানাই। এবং কী রাস্তাটি পাঁকা করনের জন্য মধুপুর-ধনবাড়ী -১ আসনের সংসদ সদস্য বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো: আব্দুর রাজ্জাক এমপি সহ মাননীয় প্রধান মন্ত্রী’র নিকট জোর হস্তক্ষেপ কামনা করছি।
বানিয়াজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: শামছুল আলম তালুদার বাবুল জানান, বর্তমান সরকার প্রধান মন্ত্রী আমাদের নেত্রী শেখ হাসিনার উন্নয়ন ও আমাদের মধুপুর-ধনবাড়ী -১ আসনের সংসদ সদস্য বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো: আব্দুর রাজ্জাক এমপি মহোদয়ের উন্নয়নের সাফল্যের ধারা অব্যহত রাখতে সকল উন্নয়ন মূলক কর্মকান্ড করে যাচ্ছি। আমি চেয়ারম্যান হওয়ার পরে দীর্ঘ ২৭ বছর পর আমার বানিয়াজান ইউনিয়নের কামারপাড়া থেকে শিরনকাজী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে দিয়ে বলদী আটা বাজার পর্যন্ত রাস্তাটি মাটি কেটে পুন:সংস্কার করে দিয়েছি। এই রাস্তা দিয়ে বন্যার দিনে চলাচলের যোগাযোগ ব্যবস্থা বন্ধ থাকত। এখন বর্তমানে স্কুল কলেজ ও জনসাধারণের চলাচল সহ ব্যবসায়ীদের পন্য আনা নেয়ায় অনেক সুবিধা হয়েছে।

 

আমি যতদিন বেচে থাকবো জনগনের সেবা করে যেতে চাই। প্রধান মন্ত্রীর উন্নয়নের ধারাকে অব্যহত রাখতে সকল কাজ চালিয়ে যাচ্ছি ভবিষৎতেও চালিয়ে যাবো। এবং কী প্রধান মন্ত্রীর সাথে সরাসরি দেখা করে জনগনের সুখ-দু:খের কথা তুলে ধরতে চায় এটাই আমার জীবনের শেষ আশা।

 

ধনবাড়ী উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার রাজীব আল রানা জানান, মধুপুর-ধনবড়ী আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য ড. মো: আব্দুর রাজ্জাক এমপি মহোদয়ের পরামর্শে প্রকল্পটি গ্রহন করা হয়। এবং কী প্রকল্পটি যথাযথ ভাবে বাস্তবায়ন করা হয়েছে। একটি ইউনিয়নে ২৭ বছর পর রাস্তা মেরামত আমি মনে করি এই কাজটি এমপি মহোদয়ের মাইল ফলক।