জনগনের ম্যান্ডেট নিয়ে আওয়ামী লীগ আবারও সরকার গঠন করবে :: ড. আব্দুর রাজ্জাক

হাফিজুর রহমান হাফিজুর রহমান

টাঙ্গাইল জেলা প্রতিনিধি

প্রকাশিত: ২:০৩ অপরাহ্ণ, আগস্ট ১১, ২০১৮ | আপডেট: ২:০৩:অপরাহ্ণ, আগস্ট ১১, ২০১৮
জনগনের ম্যান্ডেট নিয়ে আওয়ামী লীগ আবারও সরকার গঠন করবে :: ড. আব্দুর রাজ্জাক

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক খাদ্যমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, আগামী নির্বাচনে জনগনের ম্যান্ডেট নিয়ে আওয়ামী লীগ আবারও সরকার গঠন করবে। বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষে টাঙ্গাইলের মধুপুরে জলছত্র কর্পোস্ট খ্রীস্টি উচ্চ বিদ্যালয় মাঠে আদিবাসী ক্ষুদ্র নৃ-জনগোষ্ঠীর সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

 

 

এসময় তিনি আরো বলেন,সম্প্রতি ছোট শিক্ষার্থী ও তরুণরা সামাজিক আন্দোলন গড়ে তুলেছিল। তাদের এই আন্দোলন সকলের বিবেককে জাগ্রত করে। কোমলমতি শিক্ষার্থীরা যেভাবে চেয়েছে ঠিক সেভাবেই প্রধানমন্ত্রী সব দাবী মেনে নিয়ে আইন তৈরি করেছেন। এখন তা সংসদে উপস্থাপন করা হবে। এই আইনে যদি কোন ভুলত্রুটি থেকেও থাকে তা সংসদে চুলচেরা বিশ্লেষন করে তা সংশোধন, যুগের সাথে সমন্বিত ও আধুনিক করে নিরাপদ সড়ক আইন পাস করা হবে। যে আইন করা হয়েছে তা খুবই শক্তিশালী। কিন্তু দেশের কিছু রাজনৈতিক নেতা ও সুশীল সমাজের কিছু নামধারীরা তাদের রাজনৈতিক হীন উদ্দেশ্যে এই আন্দোলনে কালিমা লেপন করতে চেয়েছিল। তারা এখন আইনকে নিয়ে বিভ্রান্তকর মন্তব্য করছে।

 

 

তিনি বৃহস্পতিবার(৯ আগস্ট) দুপুরে বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষে টাঙ্গাইলের মধুপুরে জলছত্র কর্পোস্ট খ্রীস্টি উচ্চ বিদ্যালয় মাঠে আদিবাসী ক্ষুদ্র নৃ-জনগোষ্ঠীর সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

 

 

তিনি বলেন, আদিবাসী ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। তাদের সকল সমস্যা পর্যায়ক্রমে সমাধানে সরকার আন্তরিক রয়েছে। ক্ষুদ্র জাতিসত্তার জনগোষ্ঠীকে বন নির্ভর উন্নয়ন কর্মকান্ডে সম্পৃৃক্ত করে বিশেষ কায়দায় পুনর্বাসন করার উদ্যোগ নেয়া হয়েছে। আর এজন্য আবারও নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। তিনি আরো বলেন, মধুপুরে শিক্ষা-স্বাস্থ্য ও যোগাযোগসহ সকল ক্ষেত্রে অভুতপূর্ব উন্নয়ন সাধন করা হয়েছে।

 

 

জয়েনশাহী আদিবাসী উন্নয়ন পরিষদের সভাপতি ইউজিন নকরেকের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু, ভাইস চেয়ারম্যান হেলাল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাপ্পু সিদ্দিকী, অ্যাডভোকেট ইয়াকুব আলী, জয়েনশাহী আদিবাসী উন্নয়ন পরিষদের সাবেক সভাপতি অজয় এমৃ প্রমুখ।

 

আদিবাসী দিবসে বিশেষ অবদানের জন্য তিনজন আদিবাসীকে সম্মাননা জানানো হয়।