রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ২৪

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৯:৩৮ অপরাহ্ণ, জুন ২১, ২০১৮ | আপডেট: ৯:৩৮:অপরাহ্ণ, জুন ২১, ২০১৮

রাজধানীর পুরনো ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ২৪ জনকে আটক করেছে পুলিশ। ২০ মাদকসেবীকে মোবাইল কোর্টের মাধ্যমে সাজা দিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব।

পুলিশ জানায়, তাদের হাতে আটক ব্যক্তিদের মধ্যে দুজন তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই মাদকবিরোধী অভিযান চালানো হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) লালবাগ বিভাগের উপকমিশনার (এডিসি) ইব্রাহিম খান বলেন, আমরা শাঁখারীবাজার, রাজার দেউড়ি ও বাসাবাড়ি লেনের সুইপার কলোনি জায়গায় অভিযান চালিয়ে ২৪ জনকে আটক করেছি।

আটক ব্যক্তিদের মধ্যে ২ জন তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী আছে। ঘটনাস্থল থেকে ২০৫ পিস ইয়াবা, ২ হাজার ৫০০ পুরিয়া হেরোইন, ৬ কেজি গাঁজা, প্যাথেড্রিন ইনজেকশন ৪০টি এবং প্রায় ৫০ লিটার দেশি মদ জব্দ করা হয়েছে।

র‌্যাব-১০ এর এএসপি জাহিদ আহসান জানান, বুধবার সন্ধা পৌনে ৭টা থেকে রাত ১১টা পর্য়ন্ত রাজধানীর চকবাজার থানাধীন ইসলামবাগ, পোস্তা মোড়, রহিমবক্স লেনসহ বিভিন্ন এলাকায় মাদকবিরোধী ঝটিকা ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়। র‌্যাব ফোর্সেস সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে এ অভিযানে মাদকসেবী রুবেল, রাজু, সাইফুল ইসলাম সুমন, মোস্তাক এবং রেজাউল করিমকে গ্রেফতার করা হয়। তাদের প্রত্যেককে মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। পাশাপাশি তাদের কাছ থেকে উদ্ধারকৃত ৩৪ পিস ইয়াবা ও ৭৫ গ্রাম গাঁজা ধ্বংস করা হয়।

র‌্যাবের এএসপি জাহিদ আহসান জানান, অপর এক অভিযানে ইসলামবাগ এলাকা থেকে রুবেল, শফিকুর রহমান, আবদুল জলিল, শাহাজুদ্দিন, মাহমুদ হাসান, মিন্টু, সোহেল আহম্মেদ, হৃদয় হোসেন ওরফে মিজান, রুবেল হোসেন, আমিনুল ইসলাম ওরফে হৃদয়, লিটন মিয়া, ইসমাইল, পারভেজ. সুমন এবং হাসানকে আট করে প্রত্যেককে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। তাদের কাছ থেকে উদ্ধারকৃত ৯০০ গ্রাম গাঁজা ধ্বংস করেন।