‘বিএনপি আমলে সারের দাবিতে কৃষকদের উপর গুলি চালানো হয়েছিল’ ………….শিল্পমন্ত্রী আমু

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৪:২২ অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০১৭ | আপডেট: ৪:২২:অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০১৭

ঝালকাঠি প্রতিনিধি : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন,“অন্যান্য সরকারের আমলে বাংলাদেশ কখনও খাদ্যে উদ্ধৃত্ত হতে পারেনি। স্বয়ংসম্পূর্নতাও অর্জন করতে পারেনি। বিএনপি জোট সরকারের আমলে সারের দাবিতে কৃষকদের উপর গুলি চালানো হয়েছিল। কিন্তুু আমরা যখন ক্ষমতায় আসি তখন সারের দাবি জানাতে হয় না তার আগেই কৃষকরা সার পেয়ে যায়। এমনকি ২০১৪ সালের নির্বাচনকে বানচাল করার জন্য যেভাবে সাড়া দেশে তান্ডবলীলা চালানো হয়েছিল, পেট্রোল বোমা মেরে গণহত্যা চালানো হয়েছিল, সাড়া দেশে গাছ কেটে সড়ক অবরোধ করা হয়েছিল তখনও কৃষকরা সময়মত সাড় পেয়েছে। এর আগে ১৯৯৮ সালে শেখ হাসিনা জখন ক্ষমতায় ছিল তখন স্মরণ কালের ভয়াভহ বন্যা হয়েছিল যেটা তিন মাস স্থায়ী ছিল, তখন সাড়া দুনিয়া বলেছিল দুইকোটি লোক না খেয়ে মারা যাবে। কিন্তু শেখ হাসিনার দৃঢ়তায় একটি লোকও না খেয়ে মারা যায়নি। তখনও কৃষকরা সময় মত সার ও ঔষধ পেয়েছে”। শনিবার দুপুরে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলানায়তনে কৃষকদের মাঝে বিণামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সুলতান হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলেিগর সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, জেলা প্রশাসক মো. হামিদুল হক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক শেখ আবু বক্কর সিদ্দিকি। এ সময় সদর উপজেলার ৬৮৪ জন কৃষকের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।
এর আগে ৭০ লক্ষ ৫০ হাজার টাকা ব্যায়ে নির্মিত ঝালকাঠির আকলিমা মোয়াজ্জেম মহাবিদ্যালয়ের একাডেমিক ভবনের উদ্বোধন করে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। ###

Print Friendly, PDF & Email