রাজাপুরে পিআইও’র বিরুদ্ধে বিক্ষাভ, প্রতিবাদ সভা ও স্মারকলিপি পেশ

প্রকাশিত: ৫:২৭ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০১৮ | আপডেট: ৫:২৭:অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০১৮
রাজাপুরে পিআইও’র বিরুদ্ধে বিক্ষাভ,  প্রতিবাদ সভা ও স্মারকলিপি পেশ

ঝালকাঠির রাজাপুরে ঘুষ দুর্নীতি ও নানা অনিয়মের প্রতিবাদে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নাসরিন সুলতানার বিরুদ্ধে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে উপজেলা পরষদ চেয়Íম্যান সহ উপজেলার সকল জনপ্রতিনিধিরা। সোমবার অর্ধদিবস উপচেলা চত্ত্বরে বিক্ষোভ ও উপজেলা সভাকক্ষে প্রতিবাদ সভা করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে দুর্যোগ ব্যবস্থাপনার মহাপরিচালক বরাবরে স্মারকলিপি প্রদান কওে বিক্ষোভকারিরা।
প্রতিববাদ সভায় জনপ্রতিনিধিরা অভিযোগ করে বলেন, উপজেলার সকল টিআর, কাবিখা, কাবিটা, অতি দরিদ্রদের জন্য ৪০ দিনের কর্মসূচিসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের শতকরা ৫০ভাগ ঘুষ দাবি করেন পিআইও নাসরিন সুলতানা। প্রতিটি প্রকল্পের মাস্টাররোল জমা দেয়ার প্রক্কালে টিআর প্রতি ২ হাজার, কাবিখা প্রতি ৫ হাজার ও কাবিখা প্রকল্পের প্রাক্কলন তৈরির সময় তিনি ৫ হাজার টাকা ঘুষ দাবি করেন। এছাড়া বিভিন্ন প্রকল্প পরিদর্শনের নামে মাইক্রোবাস ভাড়া বাবদ ও নানা অযুহাতে ঘুষ দাবি করেন। এমতাবস্থায় রাজাপুর উপজেলায় দু’দফায় এসব উন্নয়ন প্রকল্পের প্রায় ২৫ কোটি টাকার উন্নয়ন কাজ বন্ধ হয়ে আছে।
প্রতিববাদ সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনির উজ জামান, ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, সদর ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মজিবর মৃধা, সাতুরিয়া ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান ও মঠবাড়ি ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল সিকদার প্রমুখ।
কর্মসূচিতে উপজেলা পরিষদ ও উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সকল সংরক্ষিত মহিলা সদস্য এবং ইউপি সদস্যগণ একাত্মতা প্রকাশ করে অংশ নেন। বক্তারা অনতিবিলম্বে পিআইও নাসরিন সুলতানাকে বদলি ও তার বিচার দাবি করেন। অন্যথায় কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন। অভিযুক্ত পিআইও নাসরিন সুলতানা বর্তমানে আত্মগোপনে থাকায় তার মতামত পাওয়া যায়নি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা বেগম জানান,“স্মারকলিপি পেয়েছি। তদন্ত করে অভিযোগের সত্যতা প্রমানিত হলে প্রক্রিয়া অনুযায়ি ব্যাবস্থা নেয়া হবে”।