তারাগঞ্জে উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালা

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৩:০৪ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০১৮ | আপডেট: ৯:১৫:পূর্বাহ্ণ, মার্চ ২১, ২০১৮
তারাগঞ্জে উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালা
জুবায়ের ইসলাম: স্থানীয় পর্যায়ে যুবক-যুবতীদের অর্থনৈতিক ভাবে ক্ষমতায়ন এবং তাদেরকে উদ্দ্যোক্তা হিসেবে তৈরিকরণ পাশাপাশি তাদেরকে বাজার চাহিদা বিশ্লেষণের উপযোগী হিসেবে তৈরির লক্ষে ২ দিন ব্যাপী উদ্যোক্তা প্রশিক্ষণ শুরু হয়েছে।
রবিবার (১৯ মার্চ) উদ্বোধনী অনুষ্ঠান রংপুর জেলার তারাগঞ্জ উপজেলা পরিষদের কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে উপজেলা নির্বাহী অফিসার  মোছাঃ জিলুফা সুলতানা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার বর্তমান বাংলাদেশে যুবদের ক্ষমতায়ন এবং বর্তমানে সরকারে যুব উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরেন এবং যুবদের উদ্দ্যোক্তা হিসেবে নিজেকে তৈরি করার আহ্বান জানান।
ভিএসও বাংলাদেশ এর ন্যাশনাল সিটিজেন সার্ভিস এবং স্থানীয় উন্নয়ন সংস্থা এমজেএসকেএস এই প্রশিক্ষণের আয়োজন করে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ আব্দুর রশিদ, পল্লী  দারিদ্র বিমোচন কর্মকর্তা সুভাষ চন্দ্র, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ সিরাজুল ইসলাম।
এ কর্মশালায়  এনসিএস প্রোজেক্ট কোঅরডিনেটর নাজিয়া জাবিন তার বক্তব্যে ভিএসও বাংলাদেশ এবং এনসিএস এর কার্যক্রম সম্পর্কে বিস্তারিত বর্ননা করেন এছাড়াও আরও বক্তব্য রাখেন এনসিএস ভলান্টিয়ার টিমের টিম লিডার আসাদুজ্জামান আসাদ এবং এমজেএসকেএস এর প্রজেক্ট অফিসার জাহিদুল ইসলাম প্রমুখ।
এছাড়াও এনসিএস ভলান্টিয়ারবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। প্রশিক্ষণে তারাগঞ্জ উপজেলার ইকরচালি এবং কুরশা ইউনিয়ন থেকে সর্বমোট ৬০ জন যুব প্রশিক্ষণার্থী অংশ নেয়।