সাতক্ষীরার নতুন জেলা প্রশাসক ইফতেখার হোসেন

প্রকাশিত: ২:১২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০১৮ | আপডেট: ২:৩৭:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০১৮
সাতক্ষীরার নতুন জেলা প্রশাসক ইফতেখার হোসেন

২০তম বিসিএস প্রশাসনের কর্মকর্তা মোহাম্মদ ইফতেখার হোসেনকে সাতক্ষীরার নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ করেছে সরকার। তিনি বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (উপ সচিব) হিসেবে অর্থনৈতিক সম্পর্ক বিভাগে সংযুক্ত ছিলেন।

আজ রবিবার সংস্থাপন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ আদেশ দেয়া হয়েছে। ইফতেখার হোসেন সাতক্ষীরার বর্তমান জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দীনের স্থলাভিষিক্ত হবেন।

রবিবার (২৫ ফেব্রুয়ারি) বিকালে জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত আদেশ জারি করে। আদেশে ১৯ জেলায় নতুন কর্মকর্তাদের ডিসি হিসেবে নিয়োগ দেওয়া হয়। পাশাপাশি তিন ডিসিকে অন্য জেলায় বদলি করা হয়েছে।

ঠাকুরগাঁও, নরসিংদী ও কুড়িগ্রামের জেলা প্রশাসককে ময়মনসিংহ, যশোর ও ঢাকায় বদলি করা হয়। এছাড়া ১৯ জেলায় বিভিন্ন মন্ত্রণালয় দফতর ও সংস্থা থেকে বদলি করে নতুন জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

আদেশে নরসিংদীর জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাসকে মংমনসিংহে, ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মো. আব্দুল আওয়ালকে যশোর এবং কুড়িগ্রামের জেলা প্রশাসককে ঢাকার জেলা প্রশাসক হিসেবে বদলি করা হয়েছে।

নতুন কর্মকর্তাদের মধ্যে সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবিবকে রংপুর, যশোর জেলা প্রশাসনের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. মাজেদুর রহমান খানকে চাঁদপুর, স্থানীয় সরকারের উপ-সচিব মো. আবুল ফজল মীরকে কুমিল্লা, গাজীপুর সিটি করপোরেশনের সচিব আসলাম হোসেনকে বান্দরবান, মন্ত্রিপরিষদ বিভাগে সংযুক্ত মঈন উল ইসলামকে নেত্রকোনা, অর্থনৈতিক সম্পর্ক বিভাগে সংযুক্ত মোহাম্মদ ইফতেখার হোসেনকে সাতক্ষীরা, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব কাজী আবু তাহেরকে শরিয়তপুর, ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুরকে দিনাজপুর, স্বরাষ্ট্রের জননিরাপত্তা বিভাগের সংযুক্ত মোহাম্মদ ইলিয়াস হোসেনকে চট্টগ্রাম, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব নুমেরী জামানকে সিলেট, বস্ত্র ও পাটমন্ত্রীর একান্ত সচিব আখতারুজামানকে ঠাকুরগাঁও,

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা এ কে এম মামুনুর রশিদকে রাঙ্গামাটির, জননিরাপত্তা বিভাগে সংযুক্ত কামাল হোসেনকে কক্সবাজার, স্থানীয় সরকার বিভাগে সংযুক্ত সরোজ কুমার নাথকে ঝিনাইদহ, জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিককে ভোলা, লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোসা. সুলতানা পারভীনকে কুড়িগ্রাম, জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত সৈয়দা ফারহানা কাউনাইনকে নরসিংদী, বিদ্যুৎ বিভাগের উপ-সচিব মাহমুদুল কবীর মুরাদকে হবিগঞ্জ এবং ঢাকার ক্যান্টনমেন্ট বোর্ডের ক্যান্টনমেন্ট এক্সিকিউটিভ অফিসার এস এম আব্দুল কাদেরকে রাজশাহীর ডিসি করা হয়েছে।