খালেদার রায় পড়ছেন অ্যাটর্নি জেনারেল

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ১২:০৪ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০১৮ | আপডেট: ১২:০৪:পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০১৮

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ৫ বছরের সাজা ঘোষণা করে দেয়া রায় পড়া শুরু করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

খালেদার আপিল আদালতে উপস্থাপনের পর মঙ্গলবার বিকেলে সুপ্রিম কোর্টে অ্যাটর্নির নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

নিম্ন আদালতে দেয়া রায়ের পর্যবেক্ষণের বিষয়ে জানতে চাইলে অ্যাটর্নি জেনারেল বলেন, ‘রায়টা পড়া আমি শুরু করেছি।’

খালেদার আপিল দায়ের করার বিষয়ে মাহবুবে আলম বলেন, খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ডের বিরুদ্ধে আজকে বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে একটি আপিল দায়ের করা হয়েছে। এ আপিলটি গ্রহণযোগ্যতার ব্যাপারে শুনানির জন্য বিজ্ঞ তার আইনজীবীরা আজকে আদালতে উল্লেখ করেছিলেন।

এ আপিলটি আগামী বৃহস্পতিবার, অর্থাৎ ২২ ফেব্রুয়ারি শুনানির জন্য আদালত দিন ধার্য করেছে। সেই দিন এ আপিলের গ্রহণযোগ্যতার শুনানির ব্যাপারে দিন ধার্য আছে। সে দিন এটা শুনানি হবে। শুধুমাত্র আপিলটা গৃহীত হবে কি না- সে বিষয়ে, তবে চূড়ান্ত শুনানি হবে না।

খালেদার জামিন আবেদনের বিষয়ে অ্যাটর্নি জেনারেল বলেন, ওরা (খালেদার আইনজীবীরা) জামিনের যে দরখাস্ত দাখিল করেছে সেই দরখাস্তের কপি আমাদের দিতে হবে। সেই কপিটা পেলে আমরা দেখবো যে তারা কি কি গ্রাউন্ডে এ মুহূর্তে জামিন চাচ্ছে।

স্বাভাবিকভাবে আপিল অ্যাডমিশন হওয়ার সঙ্গে সঙ্গে তো জামিনের প্রার্থনা করে। সেজন্য আমরা বলেছি, তারা যদি জামিনের প্রার্থনা করে আমাদের কপিটা যেন আগেই দেয়া হয়।