শ্রীপুরে কবর খুঁড়ে সাত কঙ্কাল চুরি

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৫:০১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০১৮ | আপডেট: ৫:০১:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০১৮
শ্রীপুরে কবর খুঁড়ে সাত কঙ্কাল চুরি

গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার উজিলাব পশ্চিম পাড়া গ্রামে একটি পারিবারিক কবরস্থানে সাতটি কবর খুঁড়ে কঙ্কাল চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা।গতকাল মঙ্গলবার দিবাগত রাতে এ ঘটনাটি ঘটে।

স্থানীয় মানবাধিকার কর্মী আবু হানিফ জানান, মইসিন্না বাড়ীর পারিবারিক কবরস্থান থেকে কঙ্কাল চুরি হয়েছে,এই কবরে মা ও ছেলে দু’জনের একি কবরস্থানে দাফন করা হয়। মা ছেলে সহ মোট সাতটি কঙ্কাল মঙ্গলবার দিবাগত রাতে কবর খুঁড়ে চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা।পরে স্থানীয় লোকজন ওই কবরগুলোর মাটি সরানো দেখতে পান।

খবর পেয়ে মৃতদের স্বজনরা ঘটনাস্থলে এসে ওই সাতটি কবরে মরদেহের কোনো হাড়গোড় খুঁজে পাননি। যে সাতটি কবর থেকে কঙ্কাল চুরি হয়েছে,ওই কবরস্থানে তাঁদের একজন হাজেরা বেগম দশ বছর আগে, দুজন হুমায়ূন আহম্মেদ ও গোলাপী বেগম প্রায় আট বছর আগে, অপর তিনজন মধ্যে শহিদুল্লাহ সাত বছর আগে,স্বপন তিন বছর আগে, সিরাজ উদ্দিন প্রায় তিন মাস আগে মারা গেছেন। একজন আত্নহর্তা করে মারা গেলেও অন্যদের মৃত্যু ছিল স্বাভাবিক।

স্বজনদের দাবি, এটি তাদের পারিবারিক কবরস্থান রাতের কোনো একসময় কে বা কারা কবর খুঁড়ে কঙ্কাল চুরি করে নিয়ে গেছে।

এ ব্যাপারে পৌরসভার ৬নং ওয়ার্ডের সদস্য কামরুজ্জামান কামালের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি, মৃতদের স্বজনদের বলছি থানায় জি,ডি করার জন্য।