১১মন ঝাটকা জব্দ। ৩জনকে ১৫হাজার টাকা অর্থদন্ড

কুয়াকাটায় র‌্যাব-৮ এর অভিযান...

মনিরুল ইসলাম মনিরুল ইসলাম

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১০:৪৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০১৮ | আপডেট: ১০:৪৫:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০১৮

কুয়াকাটা ও মৎস্যবন্দর মহিপুরে র‌্যাব-৮ অভিযান চালিয়ে ১১মন ঝাটকা ইলিশ জব্দ করেছে। এসয় ভ্রম্যমান আদালতের মাধ্যমে ৩ মৎস্য ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। জব্দকৃত মাছগুলো এতিমখানা ও স্থানীয়দের মাঝে বিলিয়ে দেয়া হয়েছে।
পটুয়াখালী র‌্যাব-৮ এর এস আই মোঃ সুমন বনিক জানান,গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে মৎস্যবন্দর আলীপুর এবং কুয়াকটার মৎস্য আড়ৎগুলোতে অভিযান চালিয়ে এ মাছ জব্দ করা হয়। পরে নির্বাহী ম্যাজিষ্টেট ও কলাপাড়া সহকারী কমিশনার (ভূমি) খন্দকার মোঃ রবিউল ইসলাম’র নেতৃত্বে ভ্রাম্যমান আদালত বসিয়ে সিকদার বাজারের মৎস্য ব্যবসায়ী মোঃ সামীম হাওলাদার, মেয়র বাজারের দুই ব্যবসায়ী মোঃ জলিল,মোঃ জাহাঙ্গীর হোসেনসহ প্রত্যেককে ৫ হাজার টাকা করে নগত জরিমানা করা হয়। জব্দকৃত ঝাটকা আলীপুর ও কুয়াকাটার বিভিন্ন এতিমখানা এবং স্থানীয়দের মাঝে দিয়ে দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন,পটুয়াখালী র‌্যাব-৮ এর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ছুরু আলমসহ র‌্যাব সদস্যরা।
নির্বাহী ম্যাজিষ্টে খন্দকার রবিউল ইসলাম সাংবাদিকদের বলেন,মৎস্য সংরক্ষন আইনের ৪ ধারায় প্রাথমিক ভাবে অপরাধ প্রমানিত হওয়ায় ৩ ব্যবসায়িকে অর্থদন্ড দেয়া হয়েছে। এ অভিযানের মাধ্যমে অসাধু মৎস্য ব্যবসায়িদেরকে ঝাটকা ইলিশ কেনাবেচা করতে সতর্ক করা হয়। ###