লামায় বিশেষ ক্ষমতা আইনের মামলায় গ্রেফতার ৭

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৬:২৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০১৮ | আপডেট: ৬:২৭:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০১৮
লামায় বিশেষ ক্ষমতা আইনের মামলায় গ্রেফতার ৭

বান্দরবানের লামায় ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের দায়ের করা দুই মামলায় ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। নাশকতা মূলক কর্মকান্ডের পরিকল্পনা, ধর্মীয় উস্কানী মূলক বিভিন্ন বই প্রচার ও প্রকাশ এবং সরকারকে উৎখাত আন্দোলনের পরিকল্পনা করার অভিযোগে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন, লামা থানা পুলিশের অফিসের ইনচার্জ আনোয়ার হোসেন।
গ্রেফতারকৃতরা হলেন, শাফায়েত হোসেন রাসেল(৩০) পিতা- মৃত ফসিউল মেম্বার, বাজার পাড়া, লামা পৌরসভা, মো. ফরহাদুল ইসলাম(২৮) পিতা- মৃত জাহাঙ্গীর আলম, নয়া পাড়া, লামা পৌরসভা, আব্দুল ওহাব(৩৫) পিতা- মৃত রহমান সিকদার, ওয়াহেদ পাড়া, আজিজনগর ইউনিয়ন, মো. হানিফ (৪০), পিতা- আব্দুল কাদের, আটমাইল মুসলিম পাড়া, গজালিয়া ইউনিয়ন, মাহাবুবুর রহমান (২১) পিতা- আব্দুল মোনাফ, নয়াপাড়া, লামা পৌরসভা, এহেছান (৩২), পিতা- মৃত জহির আহমদ, ইয়াংছা মেম্বার পাড়া, ফাঁসিয়াখালী ইউনিয়ন ও মনিরুল ইসলাম তুহিন (২৪) পিতা- মো. ফখরুল ইসলাম, সাং- বাজার পাড়া, লামা পৌরসভা, লামা, বান্দরবান।
ইতিমধ্যে শাফায়েত হোসেন রাসেল, মো. ফরহাদুল ইসলাম, আব্দুল ওহাব ও মো. হানিফ ৪ জনকে গত ৬ সেপ্টেম্বর ২০১৬ইং লামা থানায় বিশেষ ক্ষমতা আইনের দায়ের করা মামলা নং ৩ এর আসামী দেখিয়ে লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করলে আদালত তাদের জেলহাজতে পাঠিয়েছে বলে জানান মামলার তদন্তকারী পুলিশের অফিসার এসআই তমেজ উদ্দিন।
অপর দুইজন মাহাবুবুর রহমান, এহেছান ও মনিরুল ইসলাম তুহিন কে বুধবার (৭ ফেব্রুয়ারী) লামা থানায় বিশেষ ক্ষমতা আইনের দায়ের করা আরেক মামলায় আটক দেখানো হয়েছে বলে জানান মামলার তদন্তকারী অফিসার লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (তদন্ত) লিয়াকত আলী। মামলা নং ০৩, তারিখ- ৭ ফেব্রুয়ারী ২০১৮ইং। গ্রেফতারকৃতরা লামা থানা হেফাজতে রয়েছে। এছাড়া উক্ত মামলায় ৩২ জনকে আসামী করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।
৭ জনকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে লামা থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন বলেন, এলাকার আইন শৃঙ্খলা সুন্দর রাখতে কাজ করছে পুলিশ।