`শীঘ্রই বরিশালে আনা হবে ভোলার গ্যাস’- প্রধানমন্ত্রী (ভিডিও)

বরিশালে জনসভায়

প্রকাশিত: ৫:০৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০১৮ | আপডেট: ৯:২৯:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০১৮
`শীঘ্রই বরিশালে আনা হবে ভোলার গ্যাস’- প্রধানমন্ত্রী (ভিডিও)

ভোলার গ্যাস পাইপলাইনের মাধ্যমে খুব শীঘ্রই  বরিশালে সরবরাহের পরিকল্পনার কথা  বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারী) বিকেলে বঙ্গবন্ধু উদ্যানে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির শেখ হাসিনা বক্তব্যে তিনি একথা বলেন ।প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার বরিশালে দলীয় জনসভায় হাত নেড়ে নেতা-কর্মীদের শুভেচ্ছা জানান। ছবি: ফোকাস বাংলা

জনসভায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, বিএনপি ক্ষমতায় আসে এ দেশের সম্পদ লুটপাট করতে আর দেশের মানুষকে অত্যাচার করার জন্য। অন্যদিকে আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশ ও মানুষের উন্নয়ন হয়, দেশ এগিয়ে যায়। তারা আগুন দিয়ে, পেট্রলবোমা মেরে মানুষ হত্যা করেছে। এতিমদের টাকা পর্যন্ত তারা চুরি করেছে। অন্যায় করলে যে শাস্তি পেতে হয়, আজ তা প্রমাণিত হয়েছে।

তিনি বলেন, এতিমদের জন্য যে টাকা এসেছে, সে টাকা এতিমের কাছে চলে যাবে, সেটা তাদের কাছে কেন থাকবে? এতিমের টাকা খেয়ে আজ ধরা পড়ে গেছে। খালেদা জিয়াকে উদ্দেশ করে তিনি বলেন, লজ্জা থাকলে জীবনে আর লুটপাট করবে না, মানুষের অর্থসম্পদ কেড়ে নেবেন না।
[youtube https://www.youtube.com/watch?v=gQzO31_wSNg]
দেশের চলমান উন্নয়নের প্রসঙ্গ তুলে শেখ হাসিনা বলেন, আজ দেশের সর্বক্ষেত্রে উন্নয়নের সুবাতাস বইছে। সেই উন্নয়নের ছোঁড়া বরিশাল ও দক্ষিণাঞ্চলের সর্বত্র লেগেছে। বরিশালে অনেক ব্রিজ-কালভার্ট ও সড়ক নির্মাণ করেছি আমরা।

ভোলার গ্যাস পাইপ লাইনের মাধ্যমে বরিশালে নেয়া হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, প্রতিটি ঘরে বিদ্যুৎ ও গ্যাসের শতভাগ চাহিদা পূরণ করতে কাজ করছে সরকার। ২০২১ সালের মধ্যে দেশের শতভাগ মানুষ বিদ্যুৎ পাবে। প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া হবে। ভোলা থেকে উৎপাদিত গ্যাস বরিশালে নেয়া হবে। ভোলা থেকে বরিশালে সরাসরি আসার জন্য তেঁতুলিয়া নদীতে সেতু নির্মাণ করা হবে বলে ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী। বরিশালে মেডিক্যাল  বিশ্ববিদ্যালয় হবে বলে জানিয়েছেন তিনি।

Image may contain: 27 people, people smiling, crowd and outdoor

বরিশাল বঙ্গবন্ধু উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় সরকারের উন্নয়নের বিভিন্ন উদাহরণ টেনে আগামী নির্বাচনে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি সমাবেশে আগতদের হাত তুলে নৌকায় ভোট দেওয়ার ওয়াদা করতে আহ্বান জানান। উপস্থিত জনতাও তখন হাত তুলে তার আহ্বানে সাড়া দেন।আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এটি ক্ষমতাসীন দলের দ্বিতীয় প্রচারণামূলক সভা।

Image may contain: one or more people and people standing

শেখ হাসিনা সেনানিবাস’ উদ্বোধন শেষে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে সমাবেশে যোগ দেন প্রধানমন্ত্রী। বিকেল সাড়ে ৪টার দিতে বক্তব্য দিতে শুরু করেন তিনি। এর আগে জনসভা মাঠ থেকে ৩৯টি উন্নয়ন কাজের উদ্বোধন ও ৩৩টি কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন শেখ হাসিনা। দুপুরে পটুয়াখালীর লেবুখালীতে অবস্থিত এ সেনানিবাসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

Image may contain: 19 people, people smiling, crowd and outdoor

ভোলার গ্যাস বরিশালে আনা গেলে বরিশালের শিল্পাঞ্চল অর্থনৈতিকভাবে ‘সমৃদ্ধ’ হবে মনে করছেন বিশ্লেষকমহল ।

এর অাগে তিন বেলা সাড়ে তিনটার দিকে লেবুখালী থেকে হেলিকপ্টার যোগে বঙ্গবন্ধু উদ্যানের জনসভায় যোগ দেন তিনি। বরিশাল জেলা আওয়ামীলীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ এমপির সভাপতিত্বে এ জনসভা চলছে।  সভাপতির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বরিশাল বিমানবন্দরকে অান্তর্জাতিকমানের  বিমানবন্দরে উন্নিত করার দাবী জানিয়েছেন বরিশাল – ১ অাসনের সাংসদ অাবুল হাসানাত অাব্দুল্লাহ। প্রধানমন্ত্রীর উপস্থিতিতে এসময় তিনি  বরিশাল শহীদ অাব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে অান্তর্জাতিক ম্যাচ অায়োজনের দাবীও জানান।

বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহর সভাপতিত্বে জনসভায় আরও বক্তব্য দেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন। উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম প্রমুখ।

এর আগে এ বছরের ২৭ জানুয়ারী ভোলার ভেদুরিয়া এলাকার নতুন  গ্যাসকূপের মুখে আগুন জ্বালিয়ে ২৭ তম গ্যাসকূপেরর আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণার পর সরকারের পরিকল্পনা সম্পর্কে বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ ভোলার গ্যাস বরিশালে সরবরাহের পরিকল্পনার কথা বলেছিলেন।  ভোলার গ্যাস বরিশালে সরবরাহের জন্য এরইমধ্যে পাইপ লাইন নির্মাণের বিষয়ে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়ার কথা জানিয়ে তিনি বলেছিলেন শিগগিরই ভোলার গ্যাস বরিশালে সরবরাহের কাজ শুরু হবে।

এ ছাড়াও ভোলা সদর উপজেলার ভেলুমিয়া এলাকার তেঁতুলিয়া নদীতে একটি ব্রিজ নির্মিত হলে ভোলা ও পটুয়াখালী জেলার মানুষের সাথে সামাজিক ও অর্থনৈতিক সম্পর্ক গড়ে উঠবে। লাভবান হবে দক্ষিণাঞ্চলের মানুষ। সমুদ্র সৈকত কক্সবাজার থেকে চট্রগ্রাম হয়ে ফেনি, লক্ষ্মীপুর, ভোলা ও পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকত পর্যন্ত সড়ক পথে যোগাযোগ সহজ হবে । চট্রগ্রাম সমুদ্র বন্দর থেকে মংলা ও পায়রা সমুদ্র বন্দর পর্যন্ত সড়ক পথে মালামাল পরিবহন করা যাবে। এর ফলে অর্থনৈতিক প্রবৃদ্ধি বৃদ্ধি পাবে বানিজ্য সম্প্রসারন ঘটবে।