আমিরাবাদ আগুনে দগ্ধ রিক্সশাচালকের মেয়ে ৮বছরের ফারিয়ার চিকিৎসা চালাচ্ছেন যুবনেতা আইয়ুব নবী ফরহাদ

জি এম নিউজ জি এম নিউজ

এডিটর প্যানেল

প্রকাশিত: ১০:১৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০১৮ | আপডেট: ১০:১৫:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০১৮

মোঃ ছালাহ্ উদ্দিন: সোনাগাজীর আমিরাবাদ ইউনিয়নের ৮নং ওয়ার্ডের রিক্সশাচালক আজিজুল হকের মেয়ে ফারিয়া(৮) গত শুক্রবার চড়ুইভাত রান্নার সময় আগুনে পুডে যায়।সোনাগাজী সদর হাসপাতাল থেকে ফেনী সদরে দুইদিন চিকিৎসার পর মেয়েটিকে আজ ঢাকায় পাঠানো হয়।
সদর হাসপাতালের ডাক্তার অসীম কুমার সাহা জানান, মেয়েটির শরীরের ৭০ ভাগ পুডে গেছে তাই ঢাকা মেডিকেলে রেপার্ড করা হয়েছে।রিক্সশাচালক আজিজুল হক টাকার অভাবে যখন চিকিত্সা চালাতে হিমশিম খাচ্ছে ঠিক তখনি ফেনীর পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর সরকারের অনুপ্রেরনায় ও যুবনেতা দাউদের পরামর্শে ফারিয়ার চিকিৎসার সকল দায়িত্ব নেন আমিরাবাদ ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক আইয়ুব নবী ফরহাদ।

ফরহাদ জানান, মানবতার টানে নিজ এলাকার মেয়ে হিসেবে এই দায়িত্ব নিয়েছি,আমি নিজ দায়িত্বে এই পর্যন্ত চিকিৎসা করার উদ্দেগ নিয়েছি।তিনি আরও জানান গতকাল রাতেই মেয়েটির চিকিৎসার যাবতীয় খোঁজখবর নিয়ে দায়িত্ব নিয়েছি এবং মেয়েটির পুরো চিকিৎসা করার জন্য যতটাকা লাগে বহন করানোর চেষ্টা করবো। যুবনেতা আইয়ুব নবী ফরহাদের এই মানবতার চিত্রগুলো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।
ফারিয়ার কাকা মামুন হক জানান ফরহাদ ভাই গতকাল রাত ৩টায় আমার বাডিতে লোক পাঠিয়ে চিকিৎসার দায়িত্ব নেওয়ার ঘোষনা দেন আজকে দুপুরে নিজে এসে এম্বুল্যান্স ভাড়া করি নিজে কোলে করে টাকা পয়সা দিয়ে আমাদের ঢাকা পাঠান বর্তমানে ফারিয়া ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে চিকিত্সাধীন আছে।

ফারিহার মা জানান, আমার মেয়েটি নিয়ে গত ২দিন ধরে খুব কষ্টে ছিলাম টাকার অভাবে চিকি্ৎসা করানোর উপায় ছিলোনা কালকে রাতে ফরহাদ হাসপাতালে লোক পাঠিয়ে চিকিৎসা করার আশ্বাস দেন এবং কাল রাত থেকে সকল সহযোগিতা করে আসছেন আমি দোয়া করি এমন ছেলে যেন সকল মায়ের হয়। সোনাগাজী উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক ইফতেখার জানান, মেয়েটির বাডি আমাদের এলাকায় ফরহাদ সাহায্যের হাত বাডিয়ে দিছে আমি ধন্যবাদ জানাই তাকে।আমি সবসময় দেখি শুধু ফারিহা নয় ফরহাদ যেকোন অসহায় মানুষের পাশে দাঁড়ায় কিছুদিন আগেও নরসিংদীর একটা ছেলেকে ২০ হাজার টাকা খরচ করে জেলখানা থেকে জামিন করিয়ে তার মায়ের কাছে পৌঁছে দিয়েছে।বন্ধু হিসেবে বলছিনা ফরহাদের মতো মানুষ এই সমাজে প্রয়োজন। সোনাপুরের সাধারন মানুষ জানান ফরহাদ সবসময় অসহায় মানুষের সেবা করেন আমরা তার মঙ্গল কামনা করি। যুবলীগ নেতা আইয়ুব নবী ফরহাদ ফারিহার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।