তৃতীয় দিনে বরিশালে ১ কোটি ৩৪ লাখ টাকা আয়কর আদায়

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৮:১৮ পূর্বাহ্ণ, নভেম্বর ৪, ২০১৭ | আপডেট: ২:১৩:অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৭

বরিশালে আয়কর মেলা

বরিশাল: করদাতাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে সপ্তাহব্যাপী আয়কর মেলা জমে উঠেছে বরিশালে। শুক্রবার (০৩ নভেম্বর) মেলার তৃতীয় দিন শেষে বরিশাল বিভাগে সর্বমোট আয়কর আদায় হয়েছে ১ কোটি ৩৪ লাখ ৬০ হাজার ২৫২ টাকা। পাশাপাশি তিনদিনে সেবা গ্রহণ করেছেন ২৬ হাজার ৯৮৪ জন করদাতা।

এছাড়াও মেলা থেকে প্রাপ্ত রির্টানের সংখ্যা দুই হাজার ৩৩৫টি এবং ১৩৮ জন নতুন টিআইএন গ্রহণ করেছেন। আয়কর মেলার দ্বায়িত্বে থাকা বরিশাল কর অঞ্চলের সহকারী কর কমিশনার মো. মেহেদী মাসুদ ফয়সাল এতথ্য জানিয়েছেন।

তিনি জানান, সপ্তাহব্যাপী এই মেলার প্রথম দিনে বরিশাল জেলায় দুই হাজার ৮২৪ জন করদাতা সেবা গ্রহণ করেছেন। মেলা থেকে মোট ৪৯১টি রির্টান পাওয়া গেছে। এছাড়াও আদায় করা হয়েছে ২০ লাখ ৭৪ হাজার ২৫০ টাকা। নতুন টিআইএন গ্রহণকারীর সংখ্যা ৩২ জন।

মেলার দ্বিতীয় দিনে বরিশাল বিভাগে সেবা গ্রহণকারী করদাতার সংখ্যা নয় হাজার ৮৫২ জন। মেলা থেকে প্রাপ্ত রির্টানের সংখ্যা ৭৯৪টি এবং আদায়কৃত আয়করের পরিমাণ ৩৮ লাখ ৮১ হাজার ৬৬৯ টাকা। নতুন টিআইএন গ্রহণকারীর সংখ্যা ৫৪ জন।

মেলার তৃতীয় দিনে বরিশাল বিভাগে সেবা গ্রহণকারী করদাতার সংখ্যা ১৪ হাজার ৩০৮ জন। মেলা থেকে প্রাপ্ত রির্টানের সংখ্যা ১ হাজার ৫০টি এবং আদায়কৃত আয়করের পরিমাণ ৭৫ লাখ চার হাজার ৩৩৩ টাকা। নতুন টিআইএন গ্রহণকারীর সংখ্যা ৫২ জন।বরিশালে আয়কর মেলা

‘উদ্ভাবনে বাড়বে কর, দেশ হবে স্বনির্ভর’- স্লোগানে জাতীয় রাজস্ব বোর্ড ও বরিশাল কর অঞ্চলের আয়োজনে বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলায় এই আয়কর মেলা অনুষ্ঠিত হচ্ছে।

প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলা এই মেলায় এবছর আট হাজার রিটার্নকারী ও দেড় হাজার নতুন করদাতা সংগ্রহসহ ছয় কোটি টাকা রাজস্ব আদায় করার টার্গেট নিয়েছে বরিশাল কর অঞ্চল।

পাশাপাশি এই মেলায় এক লাখ ২৫ হাজার করদাতাকে সেবাপ্রদান করা হবে। ১ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত মাসব্যাপী ব্যাপক কর্মসূচি হাতে নিয়ে আয়কর বিভাগ।