মিথিলার ‘বেড়ে ওঠার গল্প’

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৩:২০ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০১৮ | আপডেট: ৩:২০:অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০১৮
মিথিলার ‘বেড়ে ওঠার গল্প’

সঙ্গীতশিল্পী তাহসানের সঙ্গে বিচ্ছেদের পর নিজেকে নতুনভাবে গুছিয়ে নিয়েছেন মিথিলা। সংসারের ঝুট-ঝামেলা এখন খুব একটা নেই। নেই কোন পিছুটান। তাইতো অভিনয় এবং চাকরি- দুটাই সমানভাবে সামলাতে পারছেন। দীর্ঘদিন ধরেই ব্র্যাক ইন্টারন্যাশনাল নামে একটি এনজিওতে চাকরি করছেন। ‘আরলি চাইল্ডহুড ডেভেলপমেন্ট’ প্রজেক্টের প্রধান হিসেবে কাজ করছেন প্রতিষ্ঠানটিতে। চাকরির সূত্রে শিশুদের নিয়ে কাজ করার সুযোগ হয়ে উঠেছে তার। এ অবস্থায় আগামীতে শিশুদের নিয়ে তথ্যচিত্র নির্মাণ করতে যাচ্ছেন মিথিলা।

একই সঙ্গে শিশুদের কল্যাণের জন্য রেডিও স্বাধীনে একটি অনুষ্ঠান উপস্থাপনা শুরু করবেন তিনি। অনুষ্ঠানের নাম রাখা হয়েছে ‘বেড়ে ওঠার গল্প’। অনুষ্ঠানটি আগামী মার্চ মাস থেকে সপ্তাহে একদিন টানা দুই ঘণ্টা প্রচার হবে। এতে শিশুবিষয়ক বিভিন্ন অভিজ্ঞ ব্যক্তিরা উপস্থিত থাকবেন। বাবা-মায়েরা সরাসরি এই অনুষ্ঠানে শিশুবিষয়ক নানা ধরনের প্রশ্ন করতে পারবেন।

অনুষ্ঠানটি প্রসঙ্গে মিথিলা বলেন, ‘এ ধরনের একটি অনুষ্ঠান করার পরিকল্পনা আমার দীর্ঘদিনের। অনেকদিনের স্বপ্নও বলা চলে। ব্র্যাক ও রেডিও স্বাধীনের সহযোগিতায় অবশেষে এই অনুষ্ঠানটি করতে পারছি। আশা করছি শিশুদের জন্য ভীষণ উপকারি একটি অনুষ্ঠান হবে এটি।’

এদিকে কলকাতার পার্থ সেনের নির্দেশনায় ‘মুখোমুখি’ নামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন মিথিলা। টানা দু’দিনের শুটিং শেষ করে সম্প্রতি কলকাতা থেকে দেশে ফিরেছেন তিনি। এতে তার বিপরীতে অভিনয় করেছেন কলকাতার সব্যসাচীর ছেলে গৌরব চক্রবর্তী।

এ প্রসঙ্গে মিথিলা বলেন, ‘আমি আগেও বলেছি গল্প ভালো হলে এবং আমার সঙ্গে গেলে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রেও অভিনয় করব।’