ফিলিস্তিনের পক্ষে বাংলাদেশের মানুষের সমর্থন চাইলেন বায়তুল মুকাদ্দাসের খতিব

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৯:০৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৭, ২০১৮ | আপডেট: ৯:০৩:পূর্বাহ্ণ, জানুয়ারি ২৭, ২০১৮

ফিলিস্তিনের পক্ষে বাংলাদেশের মানুষের সমর্থন চেয়েছেন ফিলিস্তানের বায়তুল মুকাদ্দাসের (বায়তুল মাকদিস) মসজিদের গ্র্যান্ড ইমাম ও খতিব শাইখ ড. ইক্বরমা সাঈদ আব্দুল্লাহ সবরী। শুক্রবার (২৬ জানুয়ারি) রাতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম চত্বরে আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলনে তিনি এ সমর্থন কামনা করেন। আন্তর্জাতিক কোরআন তিলাওয়াত সংস্থা (ইক্বরা) এ সম্মেলনের আয়োজন করে।

গ্র্যান্ড ইমাম ও খতিব শাইখ ড. ইক্বরমা সাঈদ আব্দুল্লাহ সবরী
শাইখ ড. ইক্বরমা সাঈদ আব্দুল্লাহ সবরী বলেন, ‘আল আকসা মসজিদের প্রতি বাংলাদেশের মানুষের ভালবাসা রয়েছে। আল আকসা আক্রান্ত হলে তারা কষ্ট পান। বায়তুল মুকাদ্দাসকে রক্ষা করা করা শুধু ফিলিস্তিন নয়, সমস্ত মুসলিম উম্মাহর দায়িত্ব।’

বাংলাদেশের মানুষ শান্তিপ্রিয় উল্লেখ করে তিনি বলেন, ‘যুক্তরাষ্ট্র কর্তৃক আল কুদস্’কে ইসরাইলের রাজধানী ঘোষণা করার পর বাংলাদেশ এই সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছে।’ এজন্য তিনি বাংলাদেশের সরকার ও জনগণের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

প্রসঙ্গত, আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলনে অংশ নিতে ঢাকায় ৫ দিনের সফরে এসেছেন ফিলিস্তানের বায়তুল মুকাদ্দাসের (বায়তুল মাকদিস) মসজিদের গ্র্যান্ড ইমাম ও খতিব শাইখ ড. ইক্বরমা সাঈদ আব্দুল্লাহ সবরী। আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলনে যোগ দিতে গত ২৫ জানুয়ারি সন্ধ্যায় ঢাকায় আসেন তিনি।

সম্মেলনে বাংলাদেশের বিভিন্ন স্থানের ক্বারীদের পাশাপাশি মিশরের ডা. শাইখ আহমাদ আহমাদ নাঈনা, শাইখ মুহাম্মাদ মুহাম্মাদ আল মুরীজি, বাংলাদেশের শাইখ আহমাদ বিন ইউসুফ, ইরানের সাইয়্যিদ মুহাম্মাদ জাওয়াদ হুসাইনী, সিরিয়ার মুতাসিম আল আসালী,আলজেরিয়ার শাইখ রিয়াদ আল জাযায়েরী, ভারতের মুহাম্মাদ ত্বইয়্যিব জামাল কুরআন তেলোয়াত করেন। প্রখ্যাত ক্বারীদের কণ্ঠে কুরআন তেলোয়াত শুনতে বিভিন্ন স্থান থেকে মুসল্লিরা আসেন। বাংলা ট্রিবিউন