রাজাপুরে জঙ্গী সংগঠনের সদস্য সন্দেহে যুবক গ্রেপ্তার

প্রকাশিত: ১০:০৯ অপরাহ্ণ, জুন ২৬, ২০২২ | আপডেট: ১০:২৯:অপরাহ্ণ, জুন ২৬, ২০২২

ঝালকাঠির রাজাপুরে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর সদস্য সন্দেহে রেদোয়ান করিম (২২) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব-৩ (ঢাকা টিকাটুলি)’র সদস্যরা। রোববার ভোর পৌনে ৬টার দিকে উপজেলার সাতুরিয়া ইউনিয়নের তারাবুনিয়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে র‌্যাব’র ডিএডি মো. মাহে আলম জানিয়েছে। গ্রেপ্তারকৃত রেদোয়ান ঐ এলাকার হাফেজ মাহমুদ হোসেন এর ছেলে। এ ঘটনায় র‌্যাবের ডিএডি মাহে আলম বাদী হয়ে রেদোয়ানের বিরুদ্ধে রোববার দুপুরে রাজাপুর থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের করেছেন। সেইসাথে তার কাছ থেকে জব্দকৃত একটি মোবাইলসহ তাকে থানায় সোপর্দ করেছেন।
র‌্যাবের দেয়া এজাজারে সূত্রে জানাগেছে, র‌্যাব-৩ এর গোয়েন্দাদের তথ্যমতে তারা জেনেছে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর কয়েকজন সদস্য রাজাপুর উপজেলায় অবস্থান করছে। ওই তথ্যের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি বিশেষ দল রোববার ভোরে ঢাকা থেকে এসে রাজাপুর উপজেলার সাতুরিয়া ইউনিয়নের তারাবুনিয়া এলাকা েেথকে রদোয়ানকে গ্রেপ্তার করে। গ্রেফতারকৃত রেদোয়ান মোবাইল ফোনে অ্যাপস ব্যবহার করে বেনামী আইডি খুলে জঙ্গি সংক্রান্ত বিভিন্ন তথ্য আদান-প্রদান করতো। বেনামী আইডি থেকে জঙ্গিবাদী ভিডিও, পিডিএফ, বার্তা, পোষ্ট, লাইক, শেয়ার করতো। তার ব্যবহৃত মোবাইল ফোনটিও জব্দ করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।
রাজাপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) পুলক চন্দ্র রায় বলেন, র‌্যাবের করা মামলায় রেদোয়ানকে গ্রেপ্তার দেখিয়ে আগামিকাল ঝালকাঠি আদালতে পাঠানো হবে।

Print Friendly, PDF & Email