সাইকেলে বা হেটে পদ্মা সেতু পার হওয়া যাবে না

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৪:৩১ অপরাহ্ণ, মে ৩০, ২০২২ | আপডেট: ৪:৩১:অপরাহ্ণ, মে ৩০, ২০২২

বহুল আকাঙ্ক্ষিত পদ্মা সেতু সম্পূর্ণ প্রস্তুত। আগামী ২৫ জুন সকাল ১০টায় এটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেতুটি নিয়ে উচ্ছ্বাসের শেষ নেই। অনেকেই হয়তো মনে মনে পরিকল্পনা করছেন, হেঁটে কিংবা সাইকেল চালিয়ে স্বপ্নের এই সেতু পার হবেন। কিন্তু কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে, এর কোনো সুযোগ নেই।

আজ সোমবার (৩০ মে) পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শাহ মো. মুসা জানান, হেঁটে কিংবা সাইকেলে পদ্মা সেতু পার হওয়া যাবে না। আমরা সাইকেলের জন্য কোনো টোল নির্ধারণ করিনি। এর অর্থই হলো, সাইকেল নিয়ে যাওয়া যাবে না। হেঁটে পার হওয়ার তো প্রশ্নই ওঠে না।

তিনি বলেন, সেতুর ওপর অনেক বেশি গতিতে গাড়ি চলবে। সেখানে সাইকেল বা হেঁটে গেলে দুর্ঘটনা ঘটতে পারে। বিষয়টি বিবেচনায় নিয়ে কর্তৃপক্ষ এই নিষেধাজ্ঞা জারি করেছে।

এদিকে, পদ্মা সেতু পারাপারের ক্ষেত্রে অনুমোদিত যানবাহনের টোল ঘোষণা করেছে সরকার। এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপনে বলা হয়েছে, বড় বাসের ক্ষেত্রে টোল হবে ২ হাজার ৪০০ টাকা এবং মোটরসাইকেলের ক্ষেত্রে ১০০ টাকা। কার ও জিপ পারাপারে টোল হবে ৭৫০ টাকা, পিকআপে ১ হাজার ২০০ টাকা, মাইক্রোবাসে ১ হাজার ৩০০ টাকা।

Print Friendly, PDF & Email