নেত্রকোণায় অনুমোদনহীন ৮টি প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক বন্ধ ২টিকে জরিমানা

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৪:৪১ অপরাহ্ণ, মে ২৯, ২০২২ | আপডেট: ৪:৪১:অপরাহ্ণ, মে ২৯, ২০২২

নেত্রকোণা প্রতিনিধিঃ নেত্রকোণায় অনুমোদনহীন হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সমূহের তালিকা প্রস্তুত করে অভিযানে নেমেছেন উপজেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য অধিদপ্তর।

আজ (২৯ মে) রবিবারে নেত্রকোণা পৌর শহরের মোক্তাপাড়া এলাকার ২টি হাসপাতাল প্রাইম ও এনাম বন্ধ ঘোষনা করেন, ১টি যমুনা ডায়াগনস্টিক সেন্টার। জয়নগর এলাকার আল-সেফা ডায়াগনস্টিক সেন্টার, নিউ ইবনেসিনা ডায়াগনস্টিক সেন্টার, নিউ লাইফ ডায়াগনস্টিক সেন্টার, প্রান্ত ডায়াগনস্টিক সেন্টার, নিউ ল্যাব এইড ডায়াগনস্টিক সেন্টারসহ মোট ৬ টি ডায়াগনস্টিক ও ২টি হাসপাতাল মিলে সর্বমোট ৮টি প্রতিষ্টানকে বন্ধ ঘোষনা করেন। আর ডায়াগনস্টিক সেন্টার মাধবী ও মুন ২টিকে ৫ হাজার করে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক নেত্রকোণা সদর উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা আক্তার।

এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষে ছিলেন নেত্রকোণা সদর হাসপাতালের ডাক্তার মোঃ শামসুজ্জামান মেডিকেল অফিসার,নেত্রকোণা সদর হাসপাতাল।

নেত্রকোণা জেলায় মোট ১শ ৩১ টি ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। তার মধ্যে অনুমোদন আছে ৮৩ টি আর অনুমোদনহীন ৪৮ টি।

নেত্রকোণা জেলা স্বাস্থ্য বিভাগ তথ্যমতে
জেলায় প্রাইভেট হাসপাতাল রয়েছে ২৯ টি। অনুমোদন আছে ১৯ টির আর অনুমোদন নেই ১০ টি। অনুমোদনহীন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার গুলোতে অভিযান চলমান থাকবে বলে জানান জেলা সিভিল সার্জন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা আক্তার লাইসেন্স ছাড়া কোন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার চালু রাখলে তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে এবং জরিমানা করা হবে।

এ ব্যাপারে তিনি আরো বলেন আমাদের অভিযান কার্যক্রম চলমান থাকবে।

Print Friendly, PDF & Email