সাইফুল শরীফের ক্যামেরায় রুপম রুহুলের ‘লটারি’

Fatema Ferdoushi (Anu) Fatema Ferdoushi (Anu)

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ৯:৪১ অপরাহ্ণ, জানুয়ারি ৮, ২০২২ | আপডেট: ৯:৫১:অপরাহ্ণ, জানুয়ারি ৮, ২০২২

অনন্যা অনু, বিনোদন প্রতিবেদকঃ

ছোট পর্দায় এক যুগ আগে কাজ শুরু করেছিলেন অভিনেতা রুপম রুহুল ওরফে রুহুল আমিন। বহু গুণি নির্মাতার সাথে অনেক ভালো ভালো কাজ করে দর্শক হৃদয়ে একজন দক্ষ অভিনেতার আসন তৈরি করে নিয়েছিলেন তিনি। মাঝপথে পারিবারিক কারনে তিনি ঢাকা ত্যাগ করে নিজ বাড়ি টাঙ্গাইল চলে যান।

কথায় আছে ঢেকি স্বর্গে গেলেও চাল ভাংগে। রুপম রুহুল ওরফে রুহুল আমিন এর ক্ষেত্রেও তার ব্যাতিক্রম হয়নি। ২০১৭ সাল থেকে অভিনয় ছেড়ে ইউটিউব নির্ভর শর্টফিল্ম নির্মাণের মাধ্যমে নতুন রূপে নিজের আত্মপ্রকাশ করেন। এরই ধারাবাহিকতায় তার নির্মিত প্রায় চার হাজার শর্টফিল্ম এখন ইউটিউবে জনপ্রিয়তার তুঙ্গে।

সম্প্রতি নারায়নগঞ্জের রূপগঞ্জে ঘাসফুল প্রোডাকশনের ব্যানারে টিভি নাটক ’লটারি’র নির্মান কাজ শেষ করেছেন তিনি। নাটক টি লিখেছেন এস আর সরকার, নাটকটিতে কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করেছেন দেশের অন্যতম বিজ্ঞাপন মডেল আকাশ, তার বিপরীতে কেন্দ্রীয় নারী চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় টিভি অভিনেত্রী দোলন দে। অন্যতম একটি গুরুত্বপূর্ণ চরিত্রে কাজ করেছেন ইউটিউবে জনপ্রিয়তার তুঙ্গে থাকা ক্ষুদে অভিনয়শিল্পী দিহান। এ ছাড়াও বিভিন্ন চরিত্রে সি কে বসাক, জয়া, তমা, ইভা, তানিয়া, সুজন রাজা অভিনয় করেন। ডিওপি হিসেবে কাজ করেন সাইফুল শরীফ।

টিভি নাটকে নতুন করে কাজ শুরু করা প্রসঙ্গে রুপম রুহুল বলেন “আশাকরি এখন থেকে নিয়মিত টিভি নাটকে আমাকে দেখতে পাবেন, তবে অভিনেতা হিসেবে নয়, পরিচালক হিসেবে। যদিও শখের বসে পরিচালনার কাজে এসেছিলাম কিন্তু এখন মনে হচ্ছে হ্যাঁ এই ক্ষেত্রটাই আমার। অনেক ভাল কিছু গল্প আছে আমার কাছে, বিভিন্ন প্রযোজনা প্রতিষ্ঠানের সাথে কথা চলছে খুব শীঘ্রই এগুলোর কাজ শুরু করবো“

ইউটিউব প্রসঙ্গে রুপম রুহুল বলেন “ইউটিউব হচ্ছে একটি উন্মুক্ত বাজার। এখানে অসংখ্য প্রতিযোগিতা বিদ্যমান। এখানে সফলতার সাথে কাজ করতে পারা একটা বড় চ্যালেঞ্জ, আর এই চ্যালেঞ্জগুলো আমাকে অনেক অনুপ্রাণিত করে। আমি ইউটিউবে নিয়মিত কাজ করে যাবো। ইউটিউবের শর্ট ফিল্ম বাচ্চাদের সুস্থ্যধারার বিনোদনের জন্য অন্যতম একটি গুরুত্বপূর্ণ মাধ্যম।”

সম্প্রতি নির্মিত টিভি নাটক লটারি সম্পর্কে রুপম রুহুল বলেন “নাটকটিতে অভিনেত্রী দোলন দে আমাকে কাজের ক্ষেত্রে এতোটাই সহযোগিতা করেছে যে, তার প্রতি কৃতজ্ঞতা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। তিনি কো আর্টিস্টের প্রতি এতোটাই সহায়ক যে আমি কল্পনাও করতে পারিনি। সুদূর মধুপুর থেকে উঠে আসা গ্রামের প্রতিভা দিহান একেবারে প্রানবন্ত অভিনয় করেছে। বি কে আকাশের অভিনয় ছিল ঈর্ষনীয়। সকলের অভিনয় ছিল প্রশংসনীয়।”

নারায়ণগঞ্জের রূপগঞ্জের ডাক্তারবাড়িতে শ্যুুটিং করতে এসে দিহানকে নিয়ে পরিচালকসহ সকলের হয়েছে নতুন অভিজ্ঞতা। দিহান ডাক্তার বাড়িতে অভিনয় করতে এসেছেন, সংবাদটি মুহুর্তেই ছড়িয়ে পরে এলাকায়। বিভিন্ন এলাকার ছোট ছোট বাচ্চারা মোবাইল হাতে নিয়ে দিহানকে দেখতে ভিড় জমায়।

রূপম রুহুলের নির্দেশিত টিভি নাটক “লটারি“ শিগ্রই প্রচারিত হবে বেসরকারি কোন টিভি চ্যানেলে।

Print Friendly, PDF & Email