নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করলে প্রয়োজনে প্রার্থীতা বাতিলের সুপারিশ করা হবে’

আরিফ হোসেন আরিফ হোসেন

বাবুগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ৭:০৫ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০২১ | আপডেট: ৭:০৫:অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০২১

নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করলে প্রয়োজনে প্রার্থীতা বাতিলের সুপারিশ করা হবে’

বাবুগঞ্জ প্রতিনিধি ॥ বরিশালের বাবুগঞ্জ উপজেলার রহমতপুর সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে আচরণ বিধি সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকালে উপজেলা নির্বাচন কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদ সভাকক্ষে রহমতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহনকারী সকল প্রার্থীদের নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমীনুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরিশাল জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট রকিবুর রহমান খান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরিশাল সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ নুরুল আলম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান। এসময় আরোও বক্তব্য রাখেন এয়ারপোর্ট থানা অফিসার ইনচার্জ কমলেশ চন্দ্র হালদার, বাবুগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মাহাবুবুর রহমান, উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ সাইফুল ইসলাম।
প্রার্থীদের পক্ষ থেকে বক্তারা ভোটারগনের ভোট প্রয়োগ করতে এবং অবাধ শান্তিপূর্ণ নির্বাচনের জন্য ৯ ওয়ার্ডে ৯জন নির্বাহী ম্যাজিষ্ট্যাট ও আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ, র‌্যাব, বিজিবি বা প্রশাসনের ব্যক্তিবর্গ রাখার দাবী জানিয়েছেন ।
এসময় অতিথিরা বক্তব্যে বলেন, এ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু এবং নিরেপেক্ষ নির্বাচন পরিচালনা করতে সকল প্রার্থীদের সহযোগীতা প্রয়োজন। তবে কোন প্রার্থী নির্বাচন আচরণ বিধি লঙ্ঘন করলে সাথে সাথে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে প্রার্থীতা বাতিল করার সুপারিশ করা হবে । ম্যাজিস্ট্রেটদের ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করা হলে জেল জরিমানার আওতায় আনা হবে। বৈধ অস্ত্র প্রদর্শনের মাধ্যমে ভয়ভীতি প্রদর্শন ও কালো টাকা ছড়ানোর অভিযোগ আমলে নিয়ে ব্যবস্থা গ্রহন করা হবে। সর্বপরি প্রত্যেক প্রার্থী আইনের চোখে সমান। সুষ্ঠু নির্বাচন চাইলে সকলকে আচরণ বিধিনিষেধ মেনে চলতে হবে।

Print Friendly, PDF & Email