সুন্দরবনে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ৩ জলদস্যু নিহত, অস্ত্র উদ্ধার

প্রকাশিত: ৮:০৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৫, ২০১৮ | আপডেট: ৮:০৭:পূর্বাহ্ণ, জানুয়ারি ২৫, ২০১৮
সুন্দরবনে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ৩ জলদস্যু নিহত, অস্ত্র উদ্ধার

সুন্দরবনে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে বাহিনী প্রধানসহ ৩ জলদস্যু নিহত, অস্ত্র উদ্ধার
এস.এম. সাইফুল ইসলাম কবির, সুন্দরবন থেকে ফিরে : সুন্দরবন সংলগ্ন বলেশ্বর নদীর মাঝের চরে র‌্যাব- ৮ এর সাথে বন্দুকযুদ্ধে সুন্দরবনের জলদস্যূ মুন্না বাহিনীর প্রধানসহ ৩ জন নিহত হয়েছেন।

আজ বুধবার (২৪ জানুয়ারি) সকাল ৮টার দিকে সুন্দরবন ও পাথরঘাটা উপজেলা সংলগ্ন বলেশ্বর নদের মাঝের চর নামক এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।র‌্যাবের লিগ্যাল ও মিডিয়া বিষয়ক পরিচালক মুফতি মাহমুদ খান এ তথ্য জানিয়েছেন।

নিহতরা হলো, মুন্না বাহিনীর প্রধান স্বপন প্যাদা ওরফে মিজান উদ্দিন প্যাদা, লিটন খন্দকার ও সাগর খাঁন। জলদস্যূদের নাম পাওয়া গেলেও কোন এলাকায় বাড়ি তা জানাতে পারেনি পুলিশ ও র‌্যাব-৮।

এ বিষয়ে র‌্যপিড এ্যকশন ব্যাটেলিয়ন(র‌্যাব)-৮ এর মেজর সোহেল রানা প্রিন্স নিশ্চিত করে জানান, সুন্দরবনের জলদস্যূ মুন্না বাহিনীর সাথে র‌্যাব-৮ এর একটি টিমের সাথে বন্দুকযুদ্ধে মুন্না বাহিনীর প্রধান স্বপন প্যাদাসহ ৩জন নিহত হয়েছে।

তিনি আরো জানান, বন্দুকযুদ্ধের পরে চর থেকে একনলা বন্দুক ২টি, কাটা রাইফেল ১টি, পাইপগান ৪টি, দেশীয় ধারাল অস্ত্র ৫টি, ৩৮ রাউন্ড বন্দুকের গুলি উদ্ধার করা হয়।

পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) নজরুল ইসলাম জানান, র‌্যাব মরদেহ পাথরঘাটা থানায় হস্তান্তর করেছেন। তাদের ময়না তদন্তের জন্য বরগুনা মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে বলে জানান। এ ছাড়া র‌্যাব-৮ বাদি হয়ে পাথরঘাটা থানায় অস্ত্র ও সরকারি কাজে বাধাঁ দেয়ার অপরাধ আইনে ২টিমামলা মামলা করার প্রক্রিয়া চলছে।