আপন জুয়েলার্সের তিন মালিক রিমান্ডে

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৮:৪৯ পূর্বাহ্ণ, নভেম্বর ৩, ২০১৭ | আপডেট: ৮:৪৯:পূর্বাহ্ণ, নভেম্বর ৩, ২০১৭
আপন জুয়েলার্সের তিন মালিক রিমান্ডে

স্বর্ণ চোরাচালান সংক্রান্ত মানি লন্ডারিং মামলায় আপন জুয়েলার্সের মালিকদের একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালত। শুল্ক গোয়েন্দার আবেদনের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার আদালত রিমান্ড মঞ্জুর করেন।

মামলার আসামীরা হলেন দিলদার আহমেদ সেলিম, গুলজার আহমেদ ও আজাদ আহমেদ।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন: গত সোমবার শুল্ক গোয়েন্দার তিনজন তদন্তকারী কর্মকর্তা মুখ্য মহানগর হাকিম আদলতে তাদের তিন দিনের রিমান্ড আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার দীর্ঘ শুনানি শেষে আদালত আপন জুয়েলার্সের তিন মালিককে একদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে হাইকোর্টের আদেশ অমান্য করে আদালতে হাজির না হওয়ায় মহানগর হাকিম আদালত ২২ ও ২৩ অক্টোবর তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি আদেশ জারি করেন। পরে তারা আদালতে ২৪ অক্টোবর আত্মসমর্পণ করলে আদালত জামিন না দিয়ে তাদের জেলহাজতে প্রেরণ করে।

গত ৪ জুন চোরাচালানের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা অভিযান চালিয়ে পাঁচটি শোরুম থেকে প্রায় ১৫ মণ স্বর্ণ আটক করে বাংলাদেশ ব্যাংকে জমা করে।

মইনুল খান জানান: গুলশান থানায় ২ টি, রমনা থানায় ১ টি, উত্তরা থানায় ১ টি ও ধানমন্ডি থানায় ১ টি মানিলন্ডারিং এর অভিযোগে মামলা দায়ের করে শুল্ক গোয়েন্দা।

তিনি বলেন: শুল্ক গোয়েন্দার অনুরোধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করায় দুদক পৃথকভাবে অনুসন্ধান করছে। আপন জুয়েলার্সের বিরুদ্ধে ভ্যাট, শুল্ক ও আয়কর ফাঁকি হওয়ায় আরো তিনটি অনুসন্ধান ও তদন্ত চলছে।