জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা ও পরিকল্পিত পদক্ষেপ বাংলাদেশ যাতে খাদ্যসংকটে না পড়ে- এমপি গোপাল

রংপুর ব্যুরো

প্রকাশিত: ৪:৪৪ অপরাহ্ণ, এপ্রিল ২৮, ২০২১ | আপডেট: ৫:১৯:অপরাহ্ণ, এপ্রিল ২৮, ২০২১

এন.আই.মিলন, দিনাজপুর প্রতিনিধি – দিনাজপুুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল ২৮ এপ্রিল ২০২১ বুধবার দুপুরে খাদ্য অধিদপ্তর ও খাদ্য মন্ত্রণালয়ের আয়োজনে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এর সাথে ভিডিও কনফারেন্সে যোগদানের মাধ্যমে দিনাজপুরের বীরগঞ্জ ও কাহারোল উপজেলায় এলএসডি খাদ্য গুদামে অভ্যন্তরীন গম ও বোরো ধান সংগ্রহ উদ্বোধন কারেন।

এ সময় তিনি বলেন, এই মহামারীতে বাংলাদেশ যাতে খাদ্যসংকটে না পড়ে সে জন্য জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা ও পরিকল্পিত পদক্ষেপ অব্যাহত রেখেছেন। পাশাপাশি এই সংকটকালীন মুহূর্তে অনেক দপ্তরের নির্মাণকাজ বিঘিœত হলেও কোনভাবেই যেন কৃষি উৎপাদন যেন বিঘিœত না হয় এ কারণে সরকার সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রেখেছে। আর কৃষি উৎপাদনের সাথে সঙ্গতি রেখেই এবার ক্রয় মূল্য নির্ধারিত হয়েছে। যার প্রেক্ষিতে ধান ক্রয়ের যে লক্ষ্যমাত্রা সেটি সম্পূর্ণরূপে সফল হবে বলে আমি মনে করি।

উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা (ওসি এলএসডি) মো. আজমত আলী জানান, ২৭ টাকা কেজি দরে ২ হাজার ১২৪ মেট্রিক টন ধান ক্রয় করা হবে।

এসময় উপজেলা কৃষি অফিসার কৃষিবীদ আবু রেজা মো. আসাদুজ্জামান, উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা (ওসি এলএসডি) মো. আজমত আলী, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর, যুগ্ন সাধারণ সম্পাদক শামিম ফিরোজ আলম, যুব ও ক্রিয়া বিষয়ক সম্পাদক ইয়াছিন আলী, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রতন ঘোস পিযুস প্রমুখ উপস্থিত ছিলেন।

 

এর আগে তিনি কাহারোলে আনুষ্ঠানিক ভাবে ফিতা কেটে এলএসডি খাদ্য গুদামে অভ্যন্তরীন বোরো ধান সংগ্রহের উদ্বোধন কালে উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুল মালেক সরকার, উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম ফারুক, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. আহাদ আলী, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবীদ আবু জাফর মো. সাদেক উপস্থিত ছিলেন।

কাহারোল উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা (ওসি এলএসডি) মো. শাকিল আহমেদ জানায়, ৯৮ মেট্রিক টন গম ও ৬শ ৪৫ মেট্রিক টন ধান ক্রয় করা হবে।

Print Friendly, PDF & Email