আমতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ মার্চ পালন।

আল নোমান আল নোমান

বরগুনা প্রতিনিধি

প্রকাশিত: ১:২৮ পূর্বাহ্ণ, মার্চ ৮, ২০২১ | আপডেট: ১:২৮:পূর্বাহ্ণ, মার্চ ৮, ২০২১

বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে বরগুনার আমতলী উপজেলা প্রশাসনের উদ্যোগে ঐতিহাসির ৭ মার্চ পালন করা হয়েছে। কর্মসূচীর মধ্য ছিল জাতীয় পতাকা উত্তোলন, জাতির পিতার ভাস্কর্যে পুস্পস্তবক অর্পণ, কবিতা আবৃতি, ভাষণ প্রতিযোগীতা, আলোচনা সভা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মজীবন নিয়ে নাটক মঞ্চায়ন।
রবিবার সকালে আমতলী পৌরসভা প্রাঙ্গণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পন করে। পরে আমতলী উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইউএনও মোঃ আসাদুজ্জামানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি (ভারপ্রাপ্ত) অ্যাডভোকেট এম এ কাদের মিয়া, সাধারণ সম্পাদক পৌর মেয়র মোঃ মতিয়ার রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মজিবুর রহমান, নারী ভাইস চেয়ারম্যান মোসাঃ তামান্না আফরোজ মনি, প্রাণী সম্পদ কর্মকর্তা অভিজিৎ কুমার মোদক, কৃষি অফিসার সিএম রেজাউল করিম, ওসি মোঃ শাহ আলম হাওলাদার, অবসরপ্রাপ্ত অধ্যাপক মোঃ শাহজাহান কবির ও অ্যাডভোকেট একেএম সামসুদ্দিন আহম্মেদ সানু প্রমুখ।
সভায় বক্তারা রেসকোর্স ময়দানের ৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষনের তাৎপর্য তুলে ধরেন এবং বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের মাধ্যমেই বাংলাদেশ স্বাধীন হয়েছে বলে উল্লেখ করেন।