বরিশাল রস উৎসব মেলায় টিজি ফিল্মস এর বিশেষ প্রদর্শনী

গোলাম মোস্তফা গোলাম মোস্তফা

প্রকাশক ও সম্পাদক

প্রকাশিত: ২:০৭ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০১৮ | আপডেট: ৪:২১:অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০১৮

গোলাম মোস্তফা, বরিশাল : চারিদিকে ঘনকুয়াশামাখা হিম ভোরে গ্রামের আকাবাঁকা অলিপথ মাড়িয়ে রসভর্তি কাদে হাড়ির ভার নিয়ে চলেছে গাছি আর চাদর মুড়ি দিয়ে কান ঢাকা অবস্থায় বলছে ‘লাগবে রস, খেজুর রস’। শীত আর খেজুরের রস যেন সবুজ শ্যামল এই বাংলায় যেন এক সুতোয় বাঁধা। শীত ছাড়া বছরের অন্য কোনো সময়ই রসভর্তি ইমেজ আসেনা।

এ সময় খেজুরের মৌ মৌ রসের ঘ্রাণে ভরে ওঠে বাংলার প্রকৃতি। শ্যামল এই বাংলায় গ্রামগঞ্জে শুরু হয় খেজুরের রস আর গুড় দিয়ে নান ধরনের তৈরি পিঠা খাওয়ার ধুম। তাই নাগরিক জীবনে খেজুর রস মেলা ভার। কিন্তু সেই খাঁটি রস এখন আর সচরাচর পাওয়া যায়না। তাই রস উৎসব করে টাটকা খেজুরের রস পান করে উৎসবে এবার মাতাবে নিউজ এডিটরস্ কাউন্সিল বরিশাল । ৩০ জানুয়ারী সকাল ৯টা থেকে রাত্র ৯টা পর্যন্ত বিভিন্ন উৎসবের মধ্য দিয়ে আয়োজন করেছেন এই উৎসব। উৎসবে চলাকালীন লোক সংগীত, নৃত্য, মঞ্চ নাকট, চলচিত্র প্রদর্শনী এরই মধ্য দিয়ে কেটে যাবে এই দিনটি।

নিউজ এডিটরস্ কাউন্সিল বরিশাল এ উৎসবে টিজি ফিলিমস এর বিশেষ প্রদর্শনীর মধ্যে রয়েছে A Night And Love Story ও জুয়ারী।
A Night And Love Story তে পরিচালক বর্তমান আধুনিক শহরের একটি খন্ডচিত্র তুলে ধরেছেন, গ্রাম থেকে সহজ সরল কোন লোক শহরে গিয়ে ঠিকানা হারিয়ে ফেললে কতো প্রকার সমস্যার সম্মুখীন হতে পারেন তারই কিছু বাস্তবচিত্র তুলে ধরার চেষ্টা করা হয়েছে এই শর্টফিল্মে। এতে অভিনয় করেছেন এ আল মামুন, সাবনিন। পরিচালনায় আছেন সাজ্জাদ খান। উল্লেখ্য A Night And Love Story ২০১৬ সালে ওজাই ফিল্ম ফেস্টিভাল থেকে বেস্ট এক্টর এওয়ার্ড জিতে নেন।

জুয়া খেলার অপকারিতা এবং জীবন, সংসার ও সমাজে এর ক্ষতিকর প্রভাব কি হতে পারে বর্তমান যুবসমাজের সামনে জুয়া খেলার সেই ভয়ানক পরিণতি তুলে ধরেছেন পরিচালক পার্থিব মামুন জুয়ারি নাটকের মাধ্যমে। “জুয়ারি” বর্তমান সামাজিক অবক্ষয়ের একটি প্রতিচ্ছবি মাত্র। “জুয়ারি” নাটকে নাম ভুমিকায় অভিনয় করেছেন এ আল মামুন। এ ছারাও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শিমু আহম্মেদ, মনি বিশ্বাস, বাদল বিশ্বাস, এবং একটি বিশেষ চরিত্রে দেখা যাবে পরিচালক পার্থিব মামুন কে।
ইতি মধ্যে দর্শকদের মধ্যে ব্যাপক সারা পাওয়া গেছে। শাহীন নামের এক ব্যাক্তি বলেছেন রস উৎসব! এ যেন আজকাল আকাশ কুসুম কল্পনা এ রকমের আয়োজন তো একেবারে “নাই বললেই চলে”

, আমি তো ৩০ তারিখে আমার ছেলে ময়ে নিয়ে অবশ্যাই উপস্থিত থাকবো। সে দিন কোন অবস্থায় কোথাও যাওয়া যাবেনা। এ মেলায় স্টল নেওয়ার জন্য অনেকেই অনুরোধ করছে আমার জন্য একটি স্টল যেন থাকে।