নারী শিক্ষার্থীরা সজাগ থাকলে সমাজ থেকে বাল্য বিবাহ বন্ধ করা সম্ভব- এমপি গোপাল

এন.আই.মিলন এন.আই.মিলন

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশিত: ৬:০৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০২১ | আপডেট: ৬:০৬:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০২১

এন.আই.মিলন, দিনাজপুর প্রতিনিধি- দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, বাল্য বিবাহ বন্ধে নারী শিক্ষার্থীদের মুখ্য ভুমিকা পালন করতে হবে। সমাজে নানান ধরনের সমস্যার কারণে অভিভাবকগণ অল্পবয়সেই মেয়েদের বিয়ে দিতে চান, সেদিকে সজাগ থেকে অভিভাবকদের বুঝাতে হবে মেয়েদেরকেই। এক কথায় নারী শিক্ষার্থীরা সজাগ থাকলে সমাজ থেকে বাল্য বিবাহ বন্ধ করা সম্ভব।

৯ ফেব্রুয়ারি ২০২১ মঙ্গলবার বিকেলে কাহারোল উপজেলা অডিটরিয়ামে নারী উন্নয়ন ফোরাম এর আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় উচ্চ বিদ্যালয়ে ছাত্রীদের মাঝে স্কুল ব্যাগ, ছাতা ও টিফিন বক্স বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামী দিনের উজ্জ্বল নক্ষত্র। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী শিক্ষার উপর বিশেষ গুরুত্ব দিয়েছেন। প্রত্যেক শিক্ষার্থীদের আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠতে হলে ভালোভাবে লেখাপড়া চালিয়ে যেতে হবে। সুশিক্ষার মাধ্যমে নিজেকে মানবিক সেবায় নিয়জিত করতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসান এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুল মালেক সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম ফারক, বঙ্গবন্ধু সৈনিক লীগ জেলা শাখার সভাপতি মো. কামাল হোসেন, উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুকুমার রায়, ২নং রসুলপুর ইউনিয়নের চেয়ারম্যান সঞ্জয় মিত্র, ৬ নং রামচন্দ্রপুর ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান বাবুল । স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মৌসুমি আক্তার।

উপজেলা নারী উন্নয়ন ফোরাম এর সভাপতি মহিলা ভাইস চেয়ারম্যান মৌসুমি আক্তার জানান, ছাত্রীদের লেখাপড়ায় মনোনিবেশ করতে এবং তাদের উৎসাহিত করতে উপজেলা নারী উন্নয়ন ফোরাম হতে উপজেলার বিভিন্ন উচ্চ বিদ্যালয়ের ২৬৯ জন ছাত্রীর মাঝে এই উপকরণ বিতরণ করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা রাজীব কুমার বাগচী।