কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যেতে হবে : অতিরিক্ত পুলিশ কমিশনার, বরিশাল

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৬:১৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২১ | আপডেট: ৬:১৬:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২১

 

বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম বলেছেন, বিট অফিসারকে নিজ পরিবারের সদস্য ভাবতে হবে। ওপেন হাউজ ডেতে আগত সকল ভুক্তভোগীর সমস্যা দীর্ঘ সময় ধরে অত্যন্ত গুরুত্বসহকারে শুনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। পুলিশি সেবাকে আরো সহজতর উপায়ে জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য বাংলাদেশ পুলিশের গৃহীত বিভিন্ন পদক্ষেপ যেমন, জাতীয় জরুরী সেবা ৯৯৯, বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং, ওপেন হাউজ ডে, নিয়মিতভাবে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠান পরিদর্শন, ফেসবুক পেজ, ওয়েব পেজ, সিআইএমএস, হ্যালো বিএমপি অ্যাপস সংক্রান্ত চালু রয়েছে। আমরা বাংলাদেশ পুলিশ বিপদে-আপদে, সুখে-দুখে সব সময় আপনাদের পাশে থাকতে বদ্ধপরিকর।’

রোববার সকাল ১১ ঘটিকায় কাউনিয়া থানা চত্বরে কাউনিয়া থানার আয়োজনে অনুষ্ঠিত ওপেন হাউজ ডে সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এ সময় তিনি পূর্ববর্তী মাসের ওপেন হাউজ ডেতে ভুক্তভোগীদের উত্থাপিত বিভিন্ন বিষয়ের সমাধান কতটুকু বাস্তবায়ন হয়েছে সে বিষয়ের উপর আলোকপাত করেন। তিনি তরুণ সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে দূরে রাখতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি সন্তানদের অভিভাবকদেরকে সচেতন থাকার আহ্বান জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের ক্ষেত্রে সচেতনতা বৃদ্ধি করা, সন্তানদের সর্বক্ষণিক গতিবিধি লক্ষ রাখা, তরুণদের কাছে ড্রাইভিং লাইসেন্স বিহীন মোটরসাইকেল দেওয়া সহ নানাবিদ বিষয় নিয়ে আলোচনা করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ( পিএমটি সদর দপ্তর এন্ড উত্তর) রুনা লায়লা, সহকারী পুলিশ কমিশনার (কাউনিয়া থানা) মাসুদ রানা, অফিসার ইনচার্জ কাউনিয়া থানা মোঃ আজিমুল করীম, ইন্সপেক্টর অপারেশন লোকমান হোসেন, অন্যান্য কর্মকর্তাসহ ওয়ার্ডের সর্বস্তরের জনগণ ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।