সাংবাদিক মোস্তফা মতিহার এর সাহিত্য সম্মাননা লাভ

এ আল মামুন এ আল মামুন

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৬:১৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২১ | আপডেট: ৬:১৯:অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২১

অনলাইন ডেস্কঃ পল্লীকবি জসীম উদ্দীনের ১১৯তম জন্মদিনে সাহিত্য সম্মাননা পেলেন দৈনিক বাংলাদেশ প্রতিদিনের নিজেস্ব প্রতিবেদক মোস্তফা মতিহার। শনিবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট শিশু সাহিত্যিক রফিকুল হক দাদু ভাই। আরো ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব শওকত আলী, কবিপুত্র খুরশিদ আনোয়ার জসীম উদ্দিন, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের চেয়ারম্যান লালন গনি মিয়া বাবুল।

সম্মাননা পেয়ে সাংবাদিক মোস্তফা মতিহার তার অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে বলেন “পুরুষ্কারে আমার কখনোই আগ্রহ ছিলনা। কিন্তু যার কবিতা পড়ে বড় হয়েছি, আপ্লুত আর ব্যথিত হয়েছি সেই পল্লিকবির নামাঙ্কিত জসীম উদ্দিন সাহিত্য সম্মাননার বিষয়টি একটু আলাদাই। কবির নিমন্ত্রণ, কবর, পল্লী জননী কবিতাগুলো আমাকে সেই শৈশব থেকে এখনো শিহরিত করে।”

তিনি আরো বলেন “পল্লী কবি জসীম উদ্দিনের ১১৯তম জন্মদিনের সাহিত্য উৎসবে জসীম উদ্দিন সাহিত্য সম্মাননায় ভূষিত হলাম। আমাকে সম্মানিত করার জন্য জসীম উদ্দিন সাহিত্য উৎসব ও লেখক উন্নয়ন কেন্দ্রের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ। বিশেষ কৃতজ্ঞতা কবি তৌহিদুল ইসলাম কনককে।”