ভাষানচর ইউনিয়নের নির্বাচনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী আসাদুজ্জামান আসাদ আকন

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৯:২৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২১ | আপডেট: ৯:৩০:অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২১

মেহেন্দীগঞ্জ উপজেলার ভাষানচর ইউনিয়নের নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী সম্ভাব্য হতে যাচ্ছেন সৎ ,সাহসী ,নির্ভীক ,তারুণ্যের প্রতীক,গরিবের বন্ধু ,উচ্চশিক্ষিত,ত্যাগী নেতা আসাদুজ্জামান আসাদ আকন। সে আওয়ামী লীগের হাইকমান্ডে ব্যপক আলোচনায় রয়েছে বলে জানাগেছে । ভাষানচর ইউনিয়ন একটি গুরুত্বপুর্ন নির্বাচনী এলাকা।

বিগত দিনে ভাষানচর ছিল বিএনপি-জামায়াতের ঘাটি। বর্তমানে ভাষানচর উন্নয়ন আর দলটি শক্ত এবং অভিজ্ঞ লোকদের পরিচালনায় ভাষানচর ইউনিয়ন এখন আ’লীগের ঘাটি হয়েছে। কেন্দ্রসূত্রে জানাযায়, এবারের নির্বাচনে চেয়ারম্যান আ’লীগের প্রার্থীকেই জয় করতে আসাদুজ্জামান আসাদ আকন’কে নিয়ে বেশিই আলোচনায় আসছে। তার মধ্যে এমন কয়েক জনেই বলেন বর্তমানে ভাষানচর রাজনীতিতে আসাদুজ্জামান আসাদ আকন অনেকটাই এগিয়ে আছেন এবং ভাষানচর আসাদুজ্জামান আসাদ আকন কে সবাই ভালবাসে। আসাদুজ্জামান আসাদ আকন সংগঠনকে শক্ত করে ধরে রেখেছেন। এখন রাজনীতিতে তার অবদান অনেক বেশি। তবে নিশ্চিত পাবেন কিনা সেটি নির্ভর করবে নির্বাচনের আগমুহূর্তের সিদ্ধান্তের ওপর।

এবিষয়ে দলটির বিভিন্ন নেতারাও জানিয়েছেন, বাংলাদেশ আ’লীগ মানেই উন্নয়ন, এই উন্নয়নকে ধরে রাখতে যোগ্যতা, জনপ্রিয়তা এবং মেধা ও তরুনদের দরকার। চেয়ারম্যান পদটি দলীয় টিকিট দেওয়া হবে এমন একজনকেই যার সকল যোগ্যতা আছে। এবিষয়ে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী আসাদুজ্জামান আসাদ আকন ’র কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি চেয়ারম্যান পদে নির্বাচন করতে চাই এটা ঠিক।

 

কিন্তু কেন্দ্র থেকে আমাকেই দলীয় মনোনয়ন দিচ্ছেন তা আমি এখনো সঠিক জানিনা। যদি দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচন করতে পারি তাহলে ইনশাআল্লাহ জয় আমাদেরই হবে।

নির্বাচনী বিষয়ে আব্দুর রশিদ হাওলাদার ,সিনিয়র সহ সভাপতি ,বাংলাদেশ আওয়ামী লীগ, ভাষানচর ইউনিয়ন কাছে জানতে চাইলে তিনি বলেন, ভাষানচর মানেই আসাদুজ্জামান আসাদ আকন ।আসাদ আকন অবহেলিত ভাষানচর আ’লীগকে চাঙ্গা করে তুলেছেন। তাছাড়া বর্তমানে আসাদুজ্জামান আসাদ আকন’র রাজনীতির যোগ্যতা এবং জনপ্রিয়তা অনেক বেশি। আমি চাই কেন্দ্র থেকে তাকে যদি দলীয় মনোনয়ন দেয় তাহলে ভাষানচর উন্নয়নের অভাব হবেনা।

নির্বাচনী বিষয়ে শাহ আলম মাতুব্বর,১নং যুগ্ম সাধারণ সম্পাদক,বাংলাদেশ আওয়ামী লীগ, ভাষানচর ইউনিয়নশাখা’র কাছে জানতে চাইলে তিনি বলেন, আমরা চাই ভাসানচর এর চেয়ারম্যান হিসেবে যোগ্যপ্রার্থী আসাদুজ্জামান আসাদ আকন ভাইকে কেন্দ্র থেকে দলীয় মনোনয়ন দেয়া হোক। তাহলে পুরো ভাসানচর উন্নয়নের ছোয়ায় আলকিত হবে।

এবিষয়ে মোহাম্মদ আকবর মীর,সভাপতি ,১নং ওয়ার্ড,বাংলাদেশ আওয়ামী লীগ, ভাষানচর ইউনিয়ন বলেন, আমি সঠিক জানিনা কেন্দ্র থেকে দলীয় মনোনয় দিবে কিনা, কিন্তু আমি মনে করি ভাসানচর রাজনীতিকদের মধ্যে বর্তমানে আসাদুজ্জামান আসাদ আকন একজন যোগ্যপ্রার্থী। মেধাবী তরুন। যদি দলীয় মনোনয়ন দেয়া হয় তাহলে আসাদুজ্জামান আসাদ আকন কে যেন দেয়া হয় ।

 

অপরদিকে দেখা যাচ্ছে ভাসানচর এর চেয়ারম্যান নির্বাচন আসার আগেই আসাদুজ্জামান আসাদ কে নিয়ে নির্বাচনী হাওয়া বইছে পুরো ভাসানচর জুড়ে। চায়ের দোকান থেকে শুরু করে রাস্তাঘাটে সবার মুখে একটাই গল্প এবারের চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ হবে। সাধারণ জনগনের কাছে নির্বাচনী আগাম মতামতের জন্য জানতে চাইলে তারা বলেন বর্তমানে যোগ্যপ্রার্থী এবং মেধাবী তরুন আসাদুজ্জামান আসাদ চেয়ারম্যান হলে ভাসানচর বাসী ফিরে পাবে উন্নয়নের নতুন যৌবন।