পলিটেকনিক শিক্ষার্থীরা ৪ দফা দাবি নিয়ে বরিশাল-কুয়াকাটা সড়ক অবরোধ

প্রকাশিত: ১০:২৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২১ | আপডেট: ১০:২৯:অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২১

শনিবার (১৬ জানুয়া‌রি) বেলা সোয়া ১১টায় বরিশাল-কুয়াকাটা মহাসড়কের সিঅ্যান্ডবি রোডের ১নং পুলের উপর সড়ক অবরোধ করেন বরিশালের সবগুলো পলিটেকনিকের শিক্ষার্থীরা।

সেশনজট নিরসনসহ ৪ দফা দাবি আদায়ে ঘণ্টাব্যাপী বরিশাল-কুয়াকাটা সড়ক অবরোধ করে রাখেন পলিটেকনিক শিক্ষার্থীরা। এ সময় সড়কের দুই পাশে যানজট সৃষ্টি হয়। পরে পুলিশের অনুরোধে অবরোধ প্রত্যাহার করেন তারা।

শিক্ষার্থীরা জানান, তারা সেশনজটের শিকার হচ্ছেন। ক্লাস না নিয়ে পরীক্ষা নেয়া। এক বছর ইয়ার লস। সব দেশে কারিগরি শিক্ষার মানের তুলনায় বাংলাদেশে কারিগরি শিক্ষার মান কম কেন। প্রতিষ্ঠানগুলো তাদের কাছ থেকে ফি আদায় করছে। এসব কারণে তাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। সমস্যা সমাধানে কর্তৃপক্ষের দৃষ্টিগোচর করতেই সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছেন তারা।

শিক্ষার্থীরা আরো জানান,যদি তাদের দাবি না মানা হয় তারা আগামী ১৮ তারিখ আবার রাজপথে মানববন্ধন করবেন। যত দিনে তাদের দাবিগুল না মানা হবে তারা একের পর এক মানববন্ধন করে যাবে।

পলিটেকনিক শিক্ষার্থীদের দাবিগুলো হলো— শিক্ষার্থীদের দাবি সমূহ:
১। সেশনজট নিরসন করা।
২। প্রথম, তৃতীয়,পঞ্চম ও সপ্তম পর্বের ক্লাস চালু করে শর্ট সিলেবাসে পরীক্ষা গ্রহণ।
৩। অতিরিক্ত ফি প্রত্যাহার এবং প্রাইভেট পলিটেকনিকের সেমিস্টার ফি অর্ধেক করা। এবং
৪। প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ডিপ্লোমা শিক্ষার্থীদের জন্য আসন বরাদ্দ করা।
এসব দাবী না মানা হলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।


জনসাধারণের দুর্ভোগ কমাতে আন্দোলনকারীরা অবরোধ প্রত্যাহার করে নিয়েছে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন কো‌তোয়া‌লি ম‌ডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম।

তুষার ইমরান/gmnewsbd