নলছিটির মেয়র প্রার্থী মাসুদ খানকে প্রতীক দিতে হাইকোর্ট’র নির্দেশ

প্রকাশিত: ৯:৪৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২১ | আপডেট: ৯:৫৩:পূর্বাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২১

আসন্ন ঝালকাঠির নলছিটি পৌরসভা নির্বাচনে সাবেক মেয়র ও পৌর আওয়ামীলীগের সাবেক সভাপতি স্বতন্ত্র মেয়র প্রার্থী মাসুদ খানকে প্রতীক বরাদ্দ দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। গত ১২ জানুয়ারী হাইকোর্টে এ বিষয়ে দায়ের করা এক রিট আবেদনের শুনানি শেষে ১৩ জানুয়ারী বুধবার বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।
এাসুদ খান’র আইনজীবী আক্তার রসুল (মুরাদ) সাংবাদিকদের জানান, গত ৩ জানুয়ারী যাচাই-বাছাইকালে নলছিটি পৌরসভা নির্বাচনের রির্টানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার অহিদুজ্জামান মুন্সি তথ্য গোপনের অভিযোগে স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র মোঃ মাসুদ খানের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। উক্ত আদেশের বিরুদ্ধে জেলা নির্বাচন কমিশনে প্রার্থী মাসুদ খানের পক্ষ থেকে আপিল আবেদন করা হলে গত ৭ জানুয়ারী মনোনয়নপত্র বাতিলের আদেশ বহাল রেখে আপিলটি খারিজ করেন।
এ বিষয়ে নির্বাচন কমিশনের আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে একটি রিট আবেদন করা হলে হাইকোর্টের সিনিয়র আইনজীবী রুহুল কুদ্দুস কাজল আবেদনের পক্ষে শুনানীতে অংশগ্রহণ করেন। বুধবার শুনানি শেষে হাইকোর্টের যৌথ বেঞ্চ জেলা নির্বাচন কমিশনের আদেশ বাতিল করে স্বতন্ত্র মেয়র প্রার্থী মাসুদ খানকে প্রতীক বরাদ্দ দেয়ার নির্দেশ প্রদান করেন।
এ ব্যাপারে স্বতন্ত্র মেয়র প্রার্থী মোঃ মাছুদ খান তার প্রতিক্রিয়ায় বলেন,‘রিটানিং কর্মকর্তা পরিকল্পিত ভাবে কোন বিশেষ মহলের ইঙ্গিতে অন্যায় ভাবে আমার মনোনয়ন বাতিল করেছিল। নলছিটিবাসীর দোয়ায় হাইকোর্টের ন্যায় বিচারে আমি প্রার্থীতা ফিরে পেয়েছি। আমাকে আল্লাহ যতোদিন বাঁচিয়ে রাখে ততোদিন, কোন অপশক্তি নলছিটিবাসীর কাছ থেকে বিচ্ছিন্ন করতে পারবে না’ বলেও মনোবল প্রকাশ করেন তিনি।