যৌতুক ও মাদকের ছোবল থেকে বাঁচতে কঠোর আইন প্রণয়ন ও প্রয়োগের বিকল্প নেই

জি এম নিউজ জি এম নিউজ

বাংলার প্রতিচ্ছবি

প্রকাশিত: ৬:৩০ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০২১ | আপডেট: ৬:৩০:অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০২১

আমিনুল হক শাহীনঃ যৌতুক ও মাদকবিরোধী মহাসমাবেশ এবং আন্দোলনের ১ যুগ পূর্তি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি প্রস্তুতি কমিটির আহবায়ক আলহাজ¦ কাজী মুহাম্মদ ফোরকান রেজা বলেন, আলেম সমাজের অহংকার আল্লামা নূরীর দ্বীনি দায়িত্ববোধ ও মানবিক মমত্ববোধ দেখে আমরা অনুপ্রাণিত হই। তাঁর মতো উলামা মাশায়েখরা নিজ নিজ অবস্থান থেকে, নিজ নিজ দরবার ও খানকাহ থেকে এ ধরনের সামাজিক দায়িত্ব পালনে এগিয়ে গেলে যৌতুক-মাদকসহ সব ধরনের অপরাধ প্রবণতা থেকে আমরা রেহাই পেতাম।

 

তিনি যৌতুক ও মাদকবিরোধী কঠোর আইন প্রণয়ন ও প্রয়োগের বিকল্প নেই বলে উল্লেখ করেন। আন্জুমানে রজভীয়া নূরীয়া বাংলাদেশের কেন্দ্রীয় চেয়ারম্যান এবং আহলে সুন্নাত ওয়াল জামা’আতের কেন্দ্রীয় মহাসচিব পীরে তরিক্বত হযরতুলহাজ¦ আল্লামা মুহাম্মদ আবুল কাশেম নূরীর (মু.জি.আ) আহবানে আন্জুমানে রজভীয়া নূরীয়া বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদের উদ্যোগে আগামী ৬ মার্চ’২১ শনিবার চট্টগ্রাম জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে অনুষ্ঠিতব্য ১২তম যৌতুক ও মাদকবিরোধী মহাসমাবেশ এবং বর্ণাঢ্য র‌্যালি সফলকল্পে গতকাল ৯ জানুয়যারি সকালে সংগঠনের অক্সিজেনস্থ কার্যালয়ে আন্জুমানে রজভীয়া নূরীয়া বাংলাদেশের প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেন।

 

এতে সভাপতিত্ব করেন প্রস্তুতি কমিটির আহবায়ক আলহাজ¦ কাজী মুহাম্মদ ফোরকান রেজা। প্রস্তুতি কমিটির সদস্য সচিব ও রজভীয়া নূরীয়া ইসলামী সাংস্কৃতিক ফোরামের সভাপতি শায়ের মুহাম্মদ মাছুমুর রশিদ কাদেরীর সঞ্চালনায় আহবায়ক কমিটির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন আলহাজ¦ মুহাম্মদ মুছা সওদাগর, মুহাম্মদ হাসান আলী, মুহাম্মদ জাহিদুল হাসান রুবায়েত, মুহাম্মদ নুরুল আমিন, মুহাম্মদ ফরিদুল আলম, মুহাম্মদ জাহাঙ্গীর ওসমান, মুহাম্মদ জাকারিয়া, শায়ের মুহাম্মদ এনামুল হক এনাম, মুহাম্মদ মাহফুজুল ইসলাম, এ্যাডভোকেট মুহাম্মদ আলমগীর, এস এম ইকবাল বাহার, শায়ের মুহাম্মদ নাজিম উদ্দিন কাদেরী, মুহাম্মদ ছৈয়্যদুল হক, শায়ের মুহাম্মদ ছালামত রেযা কাদেরী, মুহাম্মদ মিনহাজ উদিদ্দন সিদ্দিকী, ইঞ্জিনিয়ার মুহাম্মদ জাহেদ, মুহাম্মদ শাহীন সুজন, মুহাম্মদ জাকির হোসেন সওদাগর, মুহাম্মদ আকবর হোসেন খোকন, মুহাম্মদ মোজাফ্ফর, মুহাম্মদ মঈনুদ্দীন মনির, মুহাম্মদ সাইফুল, মুহাম্মদ ওসমান, শায়ের মুহাম্মদ শাহাদাত হোসাইন, আবু ছালেহ মুহাম্মদ সাফওয়ান নূরী, মুহাম্মদ রুহুল আমীন, মুহাম্মদ শাকিল, মুহাম্মদ বরাত প্রমুখ।