শিকড় বাংলাদেশ নামে একটি অ-রাজনৈতিক সংগঠনের শুভ সুচনা

এন.আই.মিলন এন.আই.মিলন

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশিত: ৬:২৪ অপরাহ্ণ, জানুয়ারি ৫, ২০২১ | আপডেট: ৭:৩৭:অপরাহ্ণ, জানুয়ারি ৫, ২০২১

এন,আই,মিলন- আল্লাহতালার আশীর্বাদ নিয়ে ”এদেশ আমার-এদেশ জনতার” শিরোনামে একটি অ-রাজনৈতিক, সাংস্কৃতিক, কল্যাণমুলক সংগঠন ”শিকড় বাংলাদেশ”।

সমাজের বঞ্চিত দেশীয় সংস্কৃতি প্রতিভাকে জাতীয় ভাবে পরিচয় করে দেওয়ার লক্ষে সংস্কৃতি নির্ভর দেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে মানব জাতীর ও সমাজের পথে প্রান্তের পড়ে থাকা অবহেলীতো সাংস্কৃতিক মনা গায়ক গাইকা, কবি সাহিত্যক ও জনগণের দুঃখ কষ্ট লাঘবের জন্য পাশে দাঁড়ানো এবং সঠিক উদ্দেশ্যে লড়াই করাই এ সংগঠনের প্রধান কাজ।

২০২১ সালের ২য় দিন ২ জানুয়ারী ছোট পরিষরে ঢাকার একটি চাইনিজ হোটেলে ভার্চুয়াল সভার মাধ্যমে শিকড় বাংলাদেশ নামে সংগঠনটির পথ চলা শুরু করেন।

 

অনেকের উপস্থিতিতে শিকড় বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা বাংলাদেশী চলচ্চিত্র অভিনেতা ড্যাশিং হিরো, প্রখ্যাত পরিচালক ও প্রযোজক বীর মুক্তিযোদ্ধা মাসুদ পারভেজ সোহেল রানা কে প্রতিষ্ঠাতা সভাপতি করা হয়।

এ সময় প্রতিষ্ঠাতা সভাপতি বীরমুক্তিযোদ্ধা মাসুদ পারভেজ সোহেল রানা সকলকে অভিনন্দন দিয়ে শিকড় বাংলাদেশের দায়িত্ব দেওয়ার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, যারা আমাকে এ দায়িত্ব তুলে দিয়েছেন তাদের শ্রদ্ধা রেখে ও স্বাধীন বাংলার জন্য যারা জীবন দিয়েছে ও জীবীত রয়েছে সকলকে সম্মান জানান।

 

তিনি বলেন একসাথে এগিয়ে যাব আপনাদের আশীর্বাদ নিয়ে অংশগ্রহণ করবো আমরা লড়াই করব সাংস্কৃতিক অনুপ্রবেশ, অপ সাংস্কৃতিকতা বন্ধ, এবং হারিয়ে যাওয়া সাংস্কৃতি তুলে আনার লক্ষে, এ ক্ষেত্রে আপনারা সহযোগিতা করলে আমি আমার দায়িত্ব পালনের চেষ্টা করব।

প্রত্যেককে শিকড় বাংলাদেশে স্বাগত জানাই আমরা আশা করি দেশে ও বিশ্বজুড়ে কমিটি দ্রুত তৈরি করতে সক্ষম হবো। জাতির কল্যাণে এক ধাপ এগিয়ে বঞ্চিত অক্ষম জাতির প্ল্যাটফর্ম হচ্ছে ”শিকড় বাংলাদেশ” তাই আমরা আমাদের পাশে, আপনারা আমাদের পাশে থাকবেন ইনশাআল্লাহ।
বর্তমানে যোগাযোগ: ০১৮৫০৪৮০৬৭৫, ০১৬০০০০৭৬৯৬, ০১৭২০৯২৯২৫৯