নলছিটি পৌরসভা নির্বাচনে মেয়র পদে পাঁচ জনের মনোনয়নপত্র দাখিল

প্রকাশিত: ৬:৪৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০২০ | আপডেট: ৬:৪৭:অপরাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০২০

ঝালকাঠির নলছিটি পৌরসভা নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগ’র সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আঃ ওয়াহেদ খান এবং বিএনপি দলীয় মনোনীত প্রার্থী হিসেবে পৌর বিএনপি’র সভাপতি মোঃ মজিবুর রহমান সহ মোট ৫ জন মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। অন্যদের মধ্যে নলছিটি পৌরসভার সাবেক মেয়র ও পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি মাছুদ খান এবং পৌর আওয়ামীলীগের বর্তমান সভাপতি এসকেন্দার আলী খান দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রর্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। এ ছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশে’র দলীয় প্রর্থী হিসেবে মাওলানা মোঃ শাহজালাল মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে রিটার্ণিং অফিস সূত্রে জানা গেছে।
বৃহষ্পতিবার (৩১ ডিসেম্বর) দুপুরে নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী বীরমুক্তিযোদ্ধা আবদুল ওয়াহেদ খান তার মনোনয়নপত্র দাখিল করেন। এর আগে তিনি নলছিটি বাসস্ট্যান্ডের বিজয় উল্লাস-৭১ চত্বরে সংক্ষিপ্ত সমাবেশ করেন। সমাবেশে বক্তব্য রাখেন ঝালকাঠি জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মোঃ শাহ আলম, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির সহ উপজেলার আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দ।
কাউন্সিলর পদে ১ নং ওয়ার্ডে ৪জন, ২নং ওয়র্ডে ৪জন, ৩ নং ওয়ার্ডে ৫জন, ৪ নং ওয়ার্ডে ৫ জন, ৫নং ওয়ার্ডে৫ জন, ৬নং ওয়ার্ডে ৩ জন, ৭ নং ওয়ার্ডে ৮ জন, ৮ নং ওয়ার্ডে ৩জন এবং ৯নং ওয়ার্ডে ৩ জন সহ মোট ৩৯ জন প্রার্থী উপজেলা নির্বাচন অফিসে মনোনয়ন পত্র জমা দেন। এছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১,২,৩ ওয়ার্ডে ৪জন, ৪,৫, ৬ নং ওয়ার্ডে ৩জন এবং ৭,৮,৯ নং ওয়ার্ডে ৬ জন সহ মোট ১৩ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।
নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী তৃতীয় ধাপে আগামী ৩০ জানুয়ারি ঝালকাঠির নলছিটি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন ৩ জানুয়ারী এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১০ জানুয়ারি।
নলছিটি উপজেলা নির্বাচন অফিসার মো. আরিফুর রহমান জানান, নলছিটি পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২৪ হাজার ১০১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ৫০ জন এবং মহিলা ভোটার ১২ হাজার ৫১ জন। এই পৌরসভায় মোট ভোট কেন্দ্র ১৩ টি।